Cvoice24.com

জরুরি অবস্থা মোকাবিলায় শাহ আমানতে মহড়া

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৯, ৩০ জানুয়ারি ২০২৩
জরুরি অবস্থা মোকাবিলায় শাহ আমানতে মহড়া

বিমান চলাচল ব্যবস্থা অধিক নিরাপদ করতে এবং যেকোন জরুরি অবস্থা মোকাবিলায় চট্টগ্রাম শাহ আমানতে বিমানবন্দরে মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বিমানবন্দরে অনুষ্ঠিত হয় এ মহড়া। এতে বিমানবন্দর ফায়ার শাখার দুটি ক্রাশ ল্যান্ডার, দুটি অ্যাম্বুলেন্স, বিমানবাহিনীর ক্রাশ ফেন্ডার, ক্রাশ অ্যাম্বুলেন্স, হেলিকপ্টার ও ফায়ার সার্ভিসের ফায়ার ট্রাক ব্যবহার করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, বিমান চলাচল ব্যবস্থা অধিক নিরাপদ করতে এই মহড়া। মহড়ার মাধ্যমে সক্ষমতা বাড়ে। তবে বিমানবন্দর আরও আধুনিকায়ন করতে হবে। সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিতে হবে। শাহ আমানত বিমানবন্দরের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। কনসালটেন্ট নিয়োগ করেছি। চাহিদার চেয়ে ক্যাপাসিটি কম। সক্ষমতা বাড়াতে সরকার আন্তরিক।   

স্বাগত বক্তব্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তাসলিম বলেন, করোনার কারণে ২০১৯ সালের পর মহড়ার আয়োজন করা সম্ভব হয়নি। তিন মাস সময় নিয়ে আমরা এবারের মহড়ার আয়োজন করেছি। যেকোনো জরুরি অবস্থা মোকাবিলায় আজকের অর্জিত জ্ঞান আমাদের কাজে লাগবে। 

এসময় ফায়ার সার্ভিস, বিমানবাহিনী, সেনাবাহিনী ও নৌবাহিনী, র‌্যাব, আনসার-ভিডিপি, এপিবিএন, ফায়ার সার্ভিস, সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌবাহিনী হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আনজুমানে মফিদুল ইসলামসহ বিভিন্ন সংস্থা মহড়ায় অংশ নেয়।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়