Cvoice24.com

জলাবদ্ধতা নিয়ে কাউন্সিলরদের ক্ষোভ, মুরাদপুর সড়ক খুলে দেওয়ার দাবি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৯, ২৪ মে ২০২৩
জলাবদ্ধতা নিয়ে কাউন্সিলরদের ক্ষোভ, মুরাদপুর সড়ক খুলে দেওয়ার দাবি

আসন্ন বর্ষা মৌসুমে নগরের জলাবদ্ধতা নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাধারণ সভায় ক্ষোভ ঝেড়েছেন কাউন্সিলররা। সভায় তারা এবারের বর্ষায় জলাবদ্ধতা ব্যাপক আকার ধারণ করতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন।

বুধবার (২৪ মে) দুপুরে চসিকের ২৮তম সাধারণ সভাজুড়ে জলাবদ্ধতা নিয়ে ক্ষোভমিশ্রিত আলোচনা করেছেন কাউন্সিলররা। একইসঙ্গে নগরের মুরাদপুরের সড়কটি পবিত্র ঈদুল আজহার আগেই খুলে দেওয়ার দাবি জানান তারা।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এবং ওয়াসার সমন্বয়হীন কর্মকাণ্ডে সাধারণ মানুষ ক্ষুব্ধ বলে মন্তব্য করে কাউন্সিলররা জানান, সরকারি সংস্থাগুলোর কাজে সমন্বয় না থাকলে জাতীয় নির্বাচনে তা নেতিবাচক প্রভাব ফেলতে পারে। 

কাউন্সিলরদের বক্তব্যের জবাবে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা সিডিএ প্রতিনিধির উদ্দেশে বলেন, যেসব খালে এখনও মাটি রয়ে গেছে তা দ্রুত উত্তোলন করতে হবে। জনঅসন্তোষের বিষয়টি মাথায় রেখে সিডিএকে পদক্ষেপ নিতে হবে। এসময় সিডিএ, ওয়াসাসহ সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা তাদের গৃহিত উদ্যোগ ও পরিকল্পনা তুলে ধরেন।  

এদিকে, মুরাদপুর সড়ক বন্ধ থাকার প্রসঙ্গে কাউন্সিলর মো. মোবারক আলী জানান, চট্টগ্রাম শহরের অন্যতম বড় পশুর হাট বিবিরহাট। কাঁচা চামড়ার বড় আড়ত আতুরার ডিপো এলাকায়। এই দু’টি এলাকা হাটহাজারী সড়কের (মুরাদপুর-অক্সিজেন সড়ক) পাশে অবস্থিত। কিন্তু জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় মুরাদপুর মোড়ে সেতুর নির্মাণকাজ চলার কারণে যান চলাচল বন্ধ রয়েছে কয়েক মাস ধরে। এখন যদি তা খুলে দেওয়া না হয় তাহলে পশুর হাটে কেনাবেচা ও চামড়ার ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে। 

সভায় সড়ক চালুর বিষয়ে সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও ওয়াসার একজন করে প্রতিনিধি নিয়ে তিন সদস্যের একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়