Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জ্যোতিরা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ২৪ সেপ্টেম্বর ২০২২
টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জ্যোতিরা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। বাছাই পর্বের দ্বিতীয় সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়েছে বাংলাদেশ। আর এতেই নিশ্চিত হয়েছে দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের মূল পর্বের টিকিট।

এদিকে প্রথম সেমিতে জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়ে বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করেছে আয়ারল্যান্ডও। আগামী ২৫ সেপ্টেম্বর বাছাই পর্বের  ফাইনালে আইরিশ মেয়েদের মুখোমুখি হবে লাল-সবুজরা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দ্রুত বিদায় নেন ফারজানা হক। এরপর মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা রানের চাকা সচল রাখেন। মুর্শিদা ২৬, আর সুলতানা করেন ১৭ রান। শেষদিকে রুমানা আহমেদের অপরাজিত ২৮ রানে ৫ উইকেটে ১১৩ রানের পুঁজি পায় বাংলাদেশ। 

জবাবে সালমাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতে ১৩ রানে ৩ উইকেটে হারিয়ে চাপে পড়ে থাইল্যান্ড। কিন্তু একাই প্রতিরোধ গড়েন নাথাকান চানথাম। ৫১ বলে ৬৪ রান করেন তিনি। অন্য প্রান্ত থেকে সহায়তা না পাওয়ায় শেষ পর্যন্ত ৬ উইকেটে ১০২ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ৩ আর সানজিদা ২ উইকেট নেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়