Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

মেসি ম্যাজিকে বিশ্বরেকর্ডের আরো কাছে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ২৮ সেপ্টেম্বর ২০২২
মেসি ম্যাজিকে বিশ্বরেকর্ডের আরো কাছে আর্জেন্টিনা

ফ্লু’র কারণে শুরুর একাদশে ছিলেন না মেসি। নেমেছেন দ্বিতীয়ার্ধে, তাও ম্যাচ শেষের ৩৬ মিনিট আগে। তবে সেখান থেকে শেষ চার মিনিটে আদায় করে নিয়েছেন দুই গোল। তাতেই জ্যামাইকাকে ৩-০ ব্যবধানে সহজে হারিয়েছে আর্জেন্টিনা। মেসিরা চলে এসেছেন টানা অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের আরো কাছে।

বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। তাই এই ম্যাচে মেসিকে তো বটেই, রড্রিগো ডি পলকেও দলে রাখেননি স্ক্যালোনি। জায়গা হারান পাপু গোমেজও। তবে একাদশে ফিরিয়ে বাজিয়ে দেখেন ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া, ইউলিয়ান আলভারেজদের।

প্রথমার্ধে বেশ বিবর্ণ ফুটবলই খেললেও গোলটা আদায় করে নিয়েছে ঠিকই আর্জেন্টিনা। ১২ মিনিটে প্রতিপক্ষ বিপদসীমায় লাওতারো মার্টিনেজ বল পায়ে ঢুকে পড়েন, এরপর স্কয়ার করেন সতীর্থ ইউলিয়ান আলভারেজকে। তার সহজ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

তবে পরের গোলটি পেতে অপেক্ষা করতে হয়েছে ৮৬ মিনিট পর্যন্ত। মাঠে নামানো হয়েছে মেসি-ডি পলকে। এরই মধ্যে অনেক কিছু ঘটে গেলেও শেষপর্যন্ত এসেছে গোল। 

মেসি বলটা বাড়িয়ে দিয়েছিলেন লো চেলসোকে। তিনি বলটা আয়ত্বে রাখতে না পারায় পেছন থেকে ট্যাকল করে বলটা কেড়ে নিতে চেয়েছিল জ্যামাইকা রক্ষণ। তবে তাতে সফল হয়নি দলটি, বলটা আবার গিয়ে পড়ে মেসির পায়ে। সেখান থেকে একটু এগিয়ে বক্সের সামনে রক্ষণের জটলা থেকেই নেন শট, আর তা গিয়ে জড়ায় জালে। 

মিনিট দুয়েক পর এবার একই জায়গায় ফ্রি কিক পায় আর্জেন্টিনা। দেয়ালের নিচ দিয়ে মেসি ফ্রি কিকটা নেন, তা-ই গিয়ে জড়ায় জালে। প্রায় এক বছর পর ফ্রি কিকে গোল পান মেসি। তাতেই ৩-০ গোলের জয় তুলে নেয় দলটি।
এই জয়ে আর্জেন্টিনার অপরাজেয় যাত্রা গিয়ে ঠেকল ৩৫ ম্যাচে। বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার চলমান রেকর্ড এটিই। তবে বিশ্বরেকর্ড থেকে আরও দুই ম্যাচ পেছনে আছে মেসির দল। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে এই রেকর্ডটা গড়েছিল কোচ রবার্তো মানচিনির ইতালি। 
 

সর্বশেষ

পাঠকপ্রিয়