Cvoice24.com

আইপিএলে খেলতে সিদ্ধান্তহীনতায় মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২২:৩৯, ২২ ফেব্রুয়ারি ২০২১
আইপিএলে খেলতে সিদ্ধান্তহীনতায় মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান।

ভারতের ঘরোয়া ক্রিকেট লিগ আইপিএলে অংশ নিতে সাকিব যখন দেশের হয়ে টেস্ট সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তখন আইপিএল এ সুযোগ পাওয়া বাংলাদেশি আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমান সিদ্ধান্তহীনতায় ভুগছেন দেশের কথা ভেবে। আইপিএল ২০২১ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন কিনা সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি কাটার মাস্টার খ্যাত এ বাঁহাতি পেসার। নিউজিল্যান্ড সফরে গিয়ে কিছু দিন পরই তিনি এ সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানাবেন বলে জানা গেছে।

কেননা আইপিএল যখন মাঠে গড়াবে (এপ্রিলে) তখন লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশ অবস্থান করবে শ্রীলঙ্কায়। তাছাড়া দেশের ক্রিকেট বাদ দিয়ে আইপিএলকে বেছে নেয়ায় সাকিব আল হাসানের ওপর দিয়ে যে সমালোচনর ঝড় বয়ে যাচ্ছে তা তিনি খুব কাছ থেকেই অবলোকন করেছেন। সঙ্গত কারণেই ভেবে চিন্তে এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা সাপেক্ষে তিনি আইপিএলে যাওয়ার সিদ্ধান্ত নিবেন।

যদি টিম ম্যানেজমেন্ট তাকে সবুজ সংকেত দেয় তাহলেই কেবল তিনি বিসিবি বরাবর অনাপত্তিপত্রের (এনওসি) জন্য আবেদন করবেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) মুস্তাফিজ নিজেই গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আইপিএলে খেলতে যাব কিনা এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেইনি। দেখি আগে নিউজিল্যান্ডে যাই। চার-পাঁচ দিন পরে জানাব যে যাচ্ছি কী না।’

এদিকে ইতোমধ্যেই বিষয়টি নিয়ে বিসিবি সভাপতির সঙ্গে আলোচনায় বসেছিলেন দেশের নন্দিত এই পেসার। বিসিবি সভাপতি তাকে সাফ জানিয়ে দিয়েছেন, তিনি যেতে চাইলে তারা তাকে আটকাবেন না।

আজ দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, নির্বাচকমণ্ডলী ও নিউজিল্যান্ডগামী ক্রিকেটারদের সঙ্গে এক সভাশেষে বিসিবি প্রধান একথা জানান।

তিনি বলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার সাথে দেখা করতে। আইপিএলে খেলতে যাবে কিনা জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি খেলতে না চাও, তুমি যদি ওখানে যেতে চাও আমাদেরকে একটা চিঠি দিয়ে দাও, আমরা তোমাকে আটকাবো না।’

এবারের আইপিএল নিলামে মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। ভিত্তিমূল্যেই বাংলাদেশের বাঁহাতি পেসারকে কিনেছে রাজস্থান রয়্যালস।

মুস্তাফিজের আইপিএল যাত্রা শুরু ২০১৬ সালে। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সেবার দুর্দান্ত পারফর্ম করে টুর্নামেন্টে সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন তিনি। ওই আসরে ২৪.৭৬ গড়ে ১৭ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। পরের মৌসুমে ভালো করতে পারেননি, হায়দ্রাবাদের হয়েই খেলেছিলেন মাত্র ১টা ম্যাচ।

দুই মৌসুম হায়দ্রাবাদে কাটিয়ে ২০১৮ সালে যোগ দিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সে। সেবার মুম্বাইয়ের হয়ে ৭ ম্যাচ খেলে নিয়েছিলেন ৭ উইকেট। সব মিলিয়ে আইপিএলে ২৪ ম্যাচ খেলে ২৪ উইকেট নিয়েছেন বাংলাদেশি এ পেসার।

-সিভয়েস/এমএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়