Cvoice24.com

দেশের হয়ে খেলতে পাকিস্তান লীগ ছাড়লেন গেইল

সিভয়েস খেলা ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২১
দেশের হয়ে খেলতে পাকিস্তান লীগ ছাড়লেন গেইল

জাতীয় দলের ডাক পেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলছিলেন। 

পুরোপুরি অবশ্য শেষ হয়ে যায়নি এবারের আসরে দুই ম্যাচ খেলা গেইলের ফেরার সম্ভাবনা। দেশের হয়ে খেলে লাহোরে হতে যাওয়া পিএসএলের দ্বিতীয়ভাগে ফের কোয়েটার সঙ্গে যোগ দেবেন দ্য ইউনিভার্স বস।

এমন একটা সময়ে গেইলের এ সিদ্ধান্ত, যখন কিনা বাংলাদেশে একই প্রসঙ্গে চলছে সাকিব আল হাসানকে নিয়ে বিতর্ক। আইপিলে (ভারতীয় প্রিমিয়ার লিগ) খেলার জন্য বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার জাতীয় দলের খেলা থেকেই নিয়েছেন ছুটি!

ঘরের মাঠে আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ৪, ৬ ও ৮ মার্চ হওয়া ওই সিরিজের জন্য গেইলকে স্কোয়াডে রাখছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। তাই মাঝপথেই দেশে ফিরতে বাধ্য হলেন গেইল। 

প্রায় দুই বছর পর জাতীয় দলের জার্সি গায়ে জড়াবেন গেইল। তাই দুঃখ মনে পাকিস্তান ছেড়ে গেলেও এটা কম সুখের না। সবশেষ ২০১৯ সালের আগস্টে গেইল আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের সবশেষ ম্যাচ খেলেছেন ওই বছরের মার্চে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রত্যাবর্তনের অপেক্ষায় তিনি।

এবারের পিএসএলে দুইটি ম্যাচে যথাক্রমে ২৪ বলে ৩৯ ও ৪০ বলে ৬৮ রানের দুইটি ইনিংস খেলেছেন ইউনিভার্স বস। তবে একটিতেও জয় পায়নি তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটরস।

এমতাবস্থায় সোমবার রাতে লাহোর কালান্দারসের বিপক্ষে ম্যাচের পর গেইল বলেছেন, ‘এখন পিএসএল ছেড়ে যাওয়াটা দুঃখজনক। কারণ আমি পুরো মৌসুমটা খেলতে চেয়েছিলাম। আমার ইচ্ছা ছিল পিএসএলে আধিপত্য বিস্তার এবং ভক্ত-সমর্থকদের জন্য আনন্দের কিছু উপহার দেওয়া।’

তিনি আরও বলেন, ‘আমি অবশ্য লাহোরে টুর্নামেন্টের দ্বিতীয়ভাগে যোগ দেয়ার ব্যাপারে আশাবাদী। দুটি হার দিয়ে আমরা শুরু করতে চাইনি। তবে এখন মাত্র টুর্নামেন্ট শুরু। আশা করি আমরা নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিয়ে ঘুরে দাঁড়াবো এবং এ দুই ম্যাচ ভুলে নতুন করে শুরু করব।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়