Cvoice24.com

নিউজিল্যান্ডে তীব্র ভূমিকম্পেও নিরাপদে তামিমরা

সিভয়েস খেলাধুলা ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ৫ মার্চ ২০২১
নিউজিল্যান্ডে তীব্র ভূমিকম্পেও নিরাপদে তামিমরা

নিউজিল্যান্ডের উত্তরপূর্ব উপকূলে আঘাত হেনেছে তীব্র ভূমিকম্প। ৭.৩ মাত্রার কম্পনে জারি হয় সুনামির সতর্কতা। স্থানীয়দের উঁচু এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছেন সরকারি কর্মকর্তরা। তবে নিরাপদে আছে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট দল। 

কিউইদের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির পৃথক দুটি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে অবস্থান করছে। আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক লড়াই। 

ক্রাইস্টচার্চে অবস্থানরত সফরকারী দল নিরাপদে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘ভূমিকম্পের পর আমি ফোন দিয়েছিলাম। নিউজিল্যান্ডে এখন গভীর রাত, সবাই ঘুমে ছিল। তারা জানিয়েছে সবাই নিরাপদে আছে, ভূমিকম্প টের পায়নি।’

এদিকে ভূমিকম্পের ঘটনায় নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষামন্ত্রী কিরি অ্যালান বলেছেন, ‘যারা উঁচু ও নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন, সরকারিভাবে স্পষ্ট নির্দেশনা না দেওয়া পর্যন্ত তাদেরকে স্ব-স্ব স্থানে থাকার আহ্বান জানাচ্ছি আমরা।’

এর আগে ২০১১ সালে একটি ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প সরাসরি আঘাত হেনেছিল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে। শহরটির অর্ধেক প্রায় ধ্বংস হয়ে গিয়েছিল। ১৮৫ জন মানুষের মৃত্যু হয়েছিল ওই ঘটনায়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়