Cvoice24.com

তামিম-শান্তর ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ

সিভয়েস খেলা ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ২১ এপ্রিল ২০২১
তামিম-শান্তর ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ

তামিম ইকবাল

সিরিজের প্রথম টেস্টের প্রথম সেশনটা বেশ ভালোভাবেই পার করেছে বাংলাদেশ দল। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। তবে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান ওপেনার সাইফ হাসান। 

সেখান থেকে দলকে টেনে তুলেছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। প্রথম সেশনে বাংলাদেশ ১ উইকেটে করে ১০৬ রান।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ওয়ানডে স্টাইলে ব্যাট হাঁকান তামিম ইকবাল। সুরঙ্গা লাকমলের প্রথম ওভারেই জোড়া বাউন্ডারি। কিন্তু পরের ওভারে বিশ্ব ফার্নান্দোর বলে তামিমের ঠিক উল্টোটাই করেন সাইফ। রানের খাতা না খুলতেই এলবির ফাঁদে পড়ে ফিরে যান সাজঘরে। 

এদিকে শুরুতে উইকেট হারিয়ে খানিক চাপে পড়লেও দ্বিতীয় উইকেট জুটিতে তা সামাল দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। এরই মধ্যে গড়ে ফেলেছেন শত রানের জুটি।

পুরো সেশনে এই একটি বাদে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা। প্রথম সেশনের ২৭ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ১০৬ রান। 

দুপুরের খাবার বিরতি শেষে হাফসেঞ্চুরি করা তামিম অপরাজিত রয়েছেন ৭২ রানে, শান্তর ব্যাট থেকে এসেছে ৪২ রান। দলীয় রান এক উইকেট হারিয়ে ১২০ রান। 

পাল্লেকেলে টেস্টে বাংলাদেশের একাদশে রয়েছেন: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও ইবাদত হোসেন।

প্রথম টেস্টের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল থেকে ছোট করে ১৫ সদস্যের একাদশ ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত পেস নির্ভর দল গড়ার ভাবনাতেই বাদ দেওয়া হয়েছে নিয়মিত মুখ নাঈম হাসানকে। শ্রীলঙ্কায় দুই দিনের প্রস্তুতি ম্যাচের পারফরমেন্স বিবেচনায় এ দল ঘোষণা করা হয়।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে তাকে ছাড়াই শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। এছাড়া দলে রাখা হয়নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকেও। তিনি রাজস্থানের হয়ে আইপিএলে খেলছেন।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়