Cvoice24.com

১৩১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ২৫ এপ্রিল ২০২১
১৩১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম

১৩১ বছর আগে অর্থাৎ ১৮৯০ সালে ইংল্যান্ডের বিপক্ষে দলীয় ৫৫ রানের সময় নিজের ফিফটি করে রেকর্ড গড়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জন জেমস লায়েন্স। যদিও ২০১৪ সালে লায়েন্সের রেকর্ডটি স্পর্শ করেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৫ বলে ফিফটি করে এই রেকর্ড স্পর্শ করেন গেইল। তবে লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অর্ধশতক তুলে ১৩১ বছর আগের একটি রেকর্ড ভেঙেছেন তামিম ইকবাল। 

আজ রবিবার ওই দুজনকে টপকে এই রেকর্ড নিজের করে নিলেন তামিম ইকবাল। শুরু থেকে আগ্রাসী ব্যাটিংয়ে ৫৬ বলে অর্ধশতকের স্বাদ পান তিনি। তামিম যখন পঞ্চাশ পূর্ণ করেন, তখন দলীয় স্কোর ৫২।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নেমে অর্ধশতক তুলে নিয়েছেন তামিম। 

আগের ইনিংসে ১০১ বলে ৯০ রান করে আউট হওয়া তামিম দ্বিতীয় ইনিংসেও আগ্রাসী ব্যাটিং করেন। এদিন মাত্র ৫৬ বলে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তামিম যখন নিজের পঞ্চাশ পূর্ণ করেন, তখন বাংলাদেশ দলের সংগ্রহ ৫২ রান। দলের অর্ধশতক পার করা এবং ব্যাটসম্যানের অর্ধশতক হাঁকানোর সময় সবচেয়ে কম রানের ব্যবধানের (২ রান) রেকর্ড এটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়