Cvoice24.com

বন্ধ হচ্ছে আইপিএল?

সিভয়েস খেলা ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৯, ৪ মে ২০২১
বন্ধ হচ্ছে আইপিএল?

সাকিব ও মোস্তাফিজ

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পর এবার করোনার থাবা চেন্নাই সুপার কিংস শিবিরে। ধোনির দলের সিইও কাশি বিশ্বনাথ, বোলিং কোচ এল বালাজি এবং একজন বাসকর্মী কোভিডে আক্রান্ত হয়েছেন। 

আইসোলেশনে পাঠানো হয়েছে দিল্লি ক্যাপিটালস দলকে। বাতিল হয়েছে অনুশীলন। এখানেই শেষ নয়, মারণ ভাইরাসের হদিশ মিলেছে দিল্লি ক্রিকেট সংস্থার পাঁচ গ্রাউন্ড স্টাফের দেহেও। আর সেই দিল্লিতেই চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের রোশনাই। 

বায়ো বাবল থাকা অবস্থার মাঝেও এমন আক্রান্তের ঘটনায় ভয়াবহতা ছড়িয়ে পড়েছে অন্য দলগুলোর ভেতরেও। টুর্নামেন্টের মাঝপথেই নতুন করে করোনার চোখ রাঙানিতে আইপিএলের আকাশ ঢাকল অনিশ্চয়তার মেঘে।

এর মধ্যে আইপিএল বন্ধে দিল্লির উচ্চ আদালতে মামলা করা হয়েছে। আইনজীবী করন সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ এই মামলা করেছেন। 

মামলাকারী দুই আইনজীবী জানান, ভারত সরকার মানুষের স্বাস্থ্যগত দিকের চেয়েও আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছে। তাই আইপিএল বন্ধ করার জোর আবেদন জানিয়েছি।

ভারতের কেন্দ্রীয় সরকার, বিসিসিআই, আইপিএল পরিচালনা বিভাগ, গভর্নিং কাউন্সিল এবং দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন ও দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।  

করোনার মধ্যে আইপিএল আয়োজন নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলতে শুরু করেছেন ক্রিকেটার থেকে বিশেষজ্ঞ অনেকেই। করোনার দাপটে যখন বিধ্বস্ত অবস্থা ভারতের, তখন কেন কোটি কোটি টাকা খরচ করে চলছে টুর্নামেন্ট? এমনকি টুইটারে ট্রেন্ডিং হয়েছে ক্যানসেল আইপিএল হ্যাশট্যাগ। 

যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি আগেই জানিয়েছিলেন, নির্ধারিত সূচি মেনেই হবে আইপিএল। তবে এবার করোনা নতুন করে হানা দেওয়ায় আইপিএলের ভবিষ্যৎ কী হয়, সেটাই দেখার।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়