Cvoice24.com
corona-awareness

মায়েদের হাসিতে পৃথিবী হোক আরও সুন্দর

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:৫৯, ৯ মে ২০২১
মায়েদের হাসিতে পৃথিবী হোক আরও সুন্দর

মায়ের সঙ্গে সাকিব আল হাসান

মা— পৃথিবীর পবিত্র ও মধুর শব্দ। মমতা-নিরাপত্তা-নিশ্চয়তা আর আশ্রয়স্থল। যে ভালোবাসার ক্ষমতা বিজ্ঞানের মাপকাঠিতে নির্ণয় করাও অসম্ভব। মাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর নির্দিষ্ট কোনো দিন নেই। প্রতিটি মুহূর্তই মায়ের প্রতি ভালোবাসা থাকে সন্তানের। তবুও মে মাসের দ্বিতীয় রোববার— বিশ্বজুড়ে উদযাপিত হচ্ছে মা দিবস। 

১৯১১ সালে যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে মে মাসের দ্বিতীয় রোববার মায়েদের জন্য উৎসর্গ করে উদযাপন করা হয় ‘মা দিবস’। পরে ১৯১৪ সালে দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত হয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও ঘটা করে এ দিবস উদযাপন হয়ে আসছে। 

অন্যসব দিনের মতো আজও মাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছেন সন্তানেরা। মাকে উপহারও দিচ্ছেন কেউ কেউ। কেউবা এসব না করে শুধুই বলছেন— ‘মা, তোমাকে ভালোবাসি।’ অনেকে আবার বলছেন, মায়ের প্রতি সন্তানের অকৃত্রিম ভালোবাসা কোনো একটি দিনের গণ্ডিতে আবদ্ধ থাকতে পারে না। আর মাকে শ্রদ্ধা জানাতে কোনো আনুষ্ঠানিকতারও দরকার হয় না। 

সে যাই হোক, দিবসটি উপলক্ষে সকাল সকালই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মাকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ভেরিফায়েড পেজে বাংলাদেশ ক্রিকেটের এই আইকন লিখেছেন, ‘সকল মায়ের জীবন সুখের হোক। সব মায়েদের হাসিতে এই পৃথিবী হোক আরও সুন্দর। সবাইকে মা দিবসের শুভেচ্ছা।’ 

এই লেখায় তিনি মায়ের সঙ্গে নিজের একটি ছবিও দিয়েছেন। পাশাপাশি স্ত্রী শিশির এবং দুই কন্যার সঙ্গেও একটি ছবি শেয়ার করেছেন সাকিব আল হাসান। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়