Cvoice24.com

অস্ট্রেলিয়ার বিপক্ষে নেই লিটন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:১৭, ২৭ জুলাই ২০২১
অস্ট্রেলিয়ার বিপক্ষে নেই লিটন

ছবিঃ সংগৃহীত

ক’দিন বাদেই মাঠে গড়াবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঘরের মাঠে এই সিরিজে নেই বাংলাদেশ দলের দুই অভিজ্ঞ তারকা তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এবার মূল লড়াইয়ের আগে ডানহাতি ওপেনার লিটন দাসকেও হারাল বাংলাদেশ। পারিবারিক কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে নেই লিটন দাস।

শ্বশুর অসুস্থ হওয়ার কারণে জিম্বাবুয়েতে থাকা দলের সঙ্গে জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে গতকাল সোমবার দেশে ফিরেছেন লিটন দাস। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর থেকে ফিরে সরাসরি সুরক্ষা-বলয়ে ঢোকার কথা থাকলেও লিটন পারছেন না। তাই অনুমিতভাবেই এই সিরিজে খেলা হচ্ছে না তাঁর।

এক বিবৃতিতে লিটনের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের বাকি সদস্যরা ফিরবেন আগামী ২৯ জুলাই। জিম্বাবুয়ে থেকে ফিরে সরাসরি জৈব-সুরক্ষা বলয়ে ঢুকবেন তাঁরা।

একই দিনে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সরাসরি বাংলাদেশে আসবে অসিরা। এর জন্য এরই মধ্যে দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে, বাংলাদেশ সফরটি হবে সংক্ষিপ্ত। মাত্র সাত দিনের মধ্যে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজ দেশে ফিরবেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। সিরিজের সবকটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

সবগুলো ম্যাচই দিন-রাতের। তবে, ম্যাচ শুরুর দিন ঠিক হলেও সময় এখনও চূড়ান্ত হয়নি। মহামারিকালের অন্যান্য সিরিজের মতো এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ সফরে আসতে অনেকগুলো শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। যা মানার চেষ্টা করছে বিসিবি। এর মধ্যে প্রধান শর্ত ছিল এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজনের। তাই, সবগুলো ম্যাচই হতে যাচ্ছে মিরপুরে শেরেবাংলায়।

এ ছাড়া বাংলাদেশে পা রেখে বিমানবন্দরে ইমিগ্রেশনের ঝামেলায় পড়তে চান না অসি ক্রিকেটারেরা। করোনা মহামারিতে বিমানবন্দরের গণরুমে ইমিগ্রেশনের কাজ করতে চান না তাঁরা। তাই সেজন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার আর্জি ছিল অস্ট্রেলিয়ার। সেটাও মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। সুতরাং যতদিন ক্রিকেটারেরা থাকবেন, ততদিন হোটেলের রেস্টুরেন্ট, সুইমিংপুল সাধারণ অতিথিরা ব্যবহার করতে পারবেন না। এছাড়া ভেন্যু এবং আসা-যাওয়ার পথেও থাকবে কড়া নিরাপত্তা।

সিরিজের ম্যাচ অফিসিয়ালরা এর মধ্যেই টিম হোটেলে কোয়ারেন্টিনে ঢুকে গেছেন।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়