Cvoice24.com

ভারতের টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা কোহলির

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ১৬ সেপ্টেম্বর ২০২১
ভারতের টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা কোহলির

আগামী ১৭ অক্টোবর সংযুক্ত আরব আমিরাত ও ওমানে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর পরপরই ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিবেন বিরাট কোহলি। তবে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেও টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক থাকবেন কোহলি।

আজ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে বিরাট কোহলি নিজেই বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন তিনি।’ যদিও গুঞ্জন উঠেছিল দু-তিন দিন আগেই। ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোষাধ্যক্ষ অরুণ ধুমাল সে গুঞ্জন অস্বীকারও করেছিলেন।

এদিকে টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন, সে ঘোষণা এখনো আসেনি। তবে দু-তিন দিন আগে কোহলির অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন চাউর হওয়ার সময়েই ভারতের সংবাদমাধ্যম জানিয়েছিল, দায়িত্বটা পাবেন ৩৪ বছর বয়সী রোহিত শর্মা। গুঞ্জনে অবশ্য কোহলির ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার কথাও বলা ছিল। কিন্তু আপাতত শুধু টি-টোয়েন্টির অধিনায়কত্বই ছাড়ছেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। কারণ হিসেবে দেখিয়েছেন কাজের চাপকে!

এত বড় সিদ্ধান্ত তো আর একা নেওয়া যায় না। সিদ্ধান্তটা নেওয়ার আগে কার কার সঙ্গে আলাপ করেছেন, সেটিও বিবৃতিতে স্পষ্ট করে দিয়েছেন কোহলি, ‘অবশ্যই এমন একটা সিদ্ধান্তে পৌঁছানো অনেক সময়ের ব্যাপার। আমার কাছের মানুষ, (ভারতের কোচ) রবি ভাই এবং রোহিত— যে কিনা দলের নেতৃত্ব দেওয়া গ্রুপের গুরুত্বপূর্ণ অংশ, সবার সঙ্গে অনেক সময় নিয়ে বোঝা-শোনা ও আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছি, অক্টোবরে দুবাইয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমি টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি।’

সিদ্ধান্তের কথা বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ এবং নির্বাচকদের জানিয়ে দিয়েছেন বলেও নিশ্চিত করেছেন কোহলি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়