Cvoice24.com

বিসিবির কাউন্সিলর তালিকায় চট্টগ্রামের ৬ ক্রীড়া সংগঠক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৭, ২৩ সেপ্টেম্বর ২০২১
বিসিবির কাউন্সিলর তালিকায় চট্টগ্রামের ৬ ক্রীড়া সংগঠক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচলনা পরিষদ নির্বাচনের তফসিল আগেই ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ৬ অক্টোবর এই নির্বাচনের তারিখও নির্ধারণ করা হয়েছে। এবারে এই নির্বাচনের খসড়া ভোটার বা কাউন্সিলরের তালিকা প্রকাশ করেছে বিসিবি।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) প্রকাশিত চূড়ান্ত তালিকায় চট্টগ্রাম থেকে কাউন্সিলর হয়েছেন ৬ ক্রীড়া সংগঠক। এরমধ্যে বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার কোটায় আকরাম খান ও আ জ ম নাছির ফের পরিচালকও নির্বাচিত হতে পারেন। 

তারা হলেন— চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে বিসিবির বর্তমান পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান, জেলা ক্রীড়া সংস্থা থেকে সিজেকেএস সেক্রেটারি ও বিসিবির সহ সভাপতি আ জ ম নাছির উদ্দীন, তৃতীয় বিভাগ ক্লাব ক্যাটাগরিতে গুলশান ক্রিকেট ক্লাব থেকে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিভাগীয় ক্রীড়া সংস্থার সেক্রেটারি সিরাজ উদ্দীন মোহাম্মদ আলমগীর, সাবেক খেলোয়াড় ক্যাটাগরিতে ক্রিকেট দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল খান, সাবেক অধিনায়ক ক্যাটাগরিতে বিসিবির বর্তমান নির্বাচক মিনহাজুল ইসলাম নান্নু।   

১৭১ জন কাউন্সিলর আগামী ৬ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের বোর্ড রুমে ২৩ জন বোর্ড পরিচালক নির্বাচিত করবেন। নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ করা হবে আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর। মিরপুরের বিসিবি কার্যালয় থেকে ১০ হাজার টাকায় পাওয়া যাবে মনোনয়নপত্র। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাই শেষে পরের দিন তালিকা প্রকাশ করা হবে।

তফসিলে বলা হয়েছে, ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ থাকবে বাছাইয়ে বৈধ প্রার্থীদের জন্য। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ওই দিন দুপুর ২টায়।

বিসিবির এই নির্বাচনে কাউন্সিলরদের ভোটে ২৩ জন বোর্ড পরিচালক নির্বাচিত হবেন। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে পরিচালক হবেন আরও ২ জন। নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে পরে বিসিবির সভাপতি নির্বাচিত করা হবে।

এরমধ্যে এবারও চট্টগ্রাম থেকে আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান ফের পরিচালক নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানা গেছে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়