Cvoice24.com

কানপুর টেস্টে ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের ড্র

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ২৯ নভেম্বর ২০২১
কানপুর টেস্টে ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের  ড্র

কানপুর টেস্টে রোমাঞ্চকর ড্র করেছে নিউ জিল্যান্ড

কানপুর টেস্টে রোমাঞ্চকর ড্র করেছে নিউ জিল্যান্ড। বলতে গেলে হারতে হারতে ড্র করেছে তারা। ভারতের ছুড়ে দেওয়া ২৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ দিনে ১ উইকেট হারিয়ে ৪ রান তুলে দিন শেষ করেছিল কিউইরা।

আজ পঞ্চম শেষ দিনে ভারতের ঘূর্ণি জাদুর বিপক্ষে পুরোটা সময় ব্যাটিং করে তারা। তাতে ৯ উইকেট হারিয়েও শেষ মুহূর্তে করে ড্র। আর সেটা সম্ভব হয় টেল এন্ডারদের মাটি কামড়ে পড়ে থাকার সুবাদে। বিশেষ করে অভিষিক্ত রাচিন রীবন্দ্রর ব্যাটে।

৯১ বলে ২ চারে অপরাজিত ১৮ রান করে নিউ জিল্যান্ডকে রোমাঞ্চকর ড্র উপহার দেন রাচিন। তার সঙ্গে ২৩ বল খেলে ২ রান করে অপরাজিত থেকে দারুণ সঙ্গ দেন টেল এন্ডার আইজাজ প্যাটেল। ৮৯.২ ওভারের মাথায় নবম উইকেট হারানোর পর আরও ৮.৪ ওভার ক্রিজে টিকে থাকেন রাচিন ও আইজাজ।


দুর্ভাগ্য ভারতের। শত চেষ্টা করেও শেষ ৫২ বলে আর কোনো উইকেট নিতে পারেনি তারা। 

আজ পঞ্চম দিনের চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে উইলিয়ামসন বাহিনী। আউট হন উইলিয়াম সামারভিল (৩৬), টম লাথাম (৫২) ও রস টেলর (২)। 

চা বিরতির পর দ্রুত উইকেট হারাতে থাকে সফরকারীরা। ১২৬ রানে ফেরেন হেনরি নিকোলস (১), ১২৮ রানে কেন উইলিয়ামসন (২৫), ১৩৮ রানে টম ব্লানডেল। তিনি ৩৮ বল খেলে ২ রান করে যান। এরপর ১৪৭ রানে কাইল জেমিসন ও ১৫৫ রানে টিম সাউদিকে হারিয়ে জয়োৎসব শুরু করে ভারত।


কিন্তু জমাট ব্যাটিং করে তাদের জয়োৎসব থামিয়ে দেন রাচিন ও আইজাজ। টপ ও মিডল অর্ডারের বাঘা বাঘা ব্যাটসম্যানদের আউট করেও শেষ ৫২ বলে ভারতের বোলাররা ফেরাতে পারেননি তাদের দুজনকে। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে দিন শেষ করে ড্র করে রাচিন-আইজাজ।

রোমাঞ্চকর ড্রয়ের ম্যাচে ম্যাচসেরা হন একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করা শ্রেয়াস আইয়ার।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৩৪৫/১০ ও ২৩৪/৭ (ডিক্লে.)
নিউ জিল্যান্ড: ২৯৬/১০ ও ১৬৫/৯।
ফল: ড্র
ম্যাচসেরা: শ্রেয়াস আইয়ার (ভারত)।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়