Cvoice24.com

দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৪৮, ৩০ নভেম্বর ২০২১
দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা

ফাইল ছবি

চট্টগ্রাম টেস্টের স্কোয়াডেও ছিলেন সাকিব আল হাসান। তবে সেবার শর্তসাপেক্ষে ছিলেন। অর্থাৎ ফিট হলেই কেবল চট্টগ্রাম টেস্টের একাদশে থাকবেন সাকিব এটাই ছিল শর্ত। কিন্তু শেষ পর্যন্ত ফিট হয়ে একাদশে ফিরতে পারেননি সাকিব। শেষ হয়েছে প্রথম টেস্ট, এবার ৪ ডিসেম্বর থেকে মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

দ্বিতীয় টেস্টের ২০ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সাকিবের সঙ্গে ফিরেছেন তাসকিন আহমেদও। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ।

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই টাইগার ওপেনাররা ব্যর্থ। সেই সঙ্গে ব্যর্থ গোটা টপ অর্ডারই। একারণেই দলে অতিরিক্ত ওপেনার হিসেবে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। তাকে দলে নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘আমাদের ওপেনাররা ভালো করছে না, বারবার ব্যর্থ হচ্ছে। সে জন্যই ওকে নেওয়া। আর নাঈম তো এই কোচিং স্টাফের অধীনে অনেক দিন ধরে একটা প্রক্রিয়ার মধ্যেও আছে।’

ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে খেলা হয়নি দারুণ ছন্দে থাকা তাসকিন আহমেদ। ২য় টেস্টে স্কোয়াডে ডাক পেলেও ম্যাচ খেলবেন কিনা তা নিয়ে কাটেনি সংশয়। তাসকিনের ব্যাপারে নান্নু বলেন, ‘তাসকিন মিরপুর টেস্টে খেলবে কিনা, সেটা নিয়ে এখনও কিছুটা সংশয় আছে। তবে সামনে নিউজিল্যান্ড সফর। সে জন্য জৈব সুরক্ষাবলয়ে রেখেই তাকে প্রস্তুত করতে হবে।’

এদিকে চট্টগ্রাম টেস্টেই স্কোয়াডে ডাক পেয়েছিলেন পেসার রেজাউর রহমান এবং ওপেনার মাহমুদুল হাসান। যদিও শেষ পর্যন্ত একাদশে জায়গা হয়নি তাদের। এছাড়াও টেস্ট শুরু আগের দিন ডাক পেয়েছিলেন আরও দুই পেসার খালেদ আহমেদ ও শহীদুল ইসলামকে। এই চার খেলোয়াড়কে মিরপুর টেস্টের দলেও রাখা হয়েছে। তাদের সঙ্গে যোগ দিয়েছেন তাসকিন ও নাঈম।

দ্বিতীয় টেস্টে মাঠে গড়াবে ৪ ডিসেম্বর থেকে মিরপুর শের-ই-বাংলায় বাংলাদেশ সময় সকাল ১০টায়

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়