Cvoice24.com

বড় পরাজয়ে যুবাদের বিশ্বকাপে অভিযাত্রা শুরু

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৬, ১৭ জানুয়ারি ২০২২
বড় পরাজয়ে যুবাদের বিশ্বকাপে অভিযাত্রা শুরু

হতচ্ছিরির ব্যাটিংয়ে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরে অনূ্র্ধ্ব-১৯ বিশ্বকাপে অভিযাত্রা শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা। রোববার (১৬ জানুয়ারি) ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তারা। টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৫১ রান তুলতেই ৯ উইকেট হারায়। সেখান থেকে শেষ মুহূর্তে ১১ নাম্বার ব্যাটার রিপণ মন্ডল দৃঢ়তা দেখিয়ে স্কোরকে ৯৭ রানে নিয়ে যায়। জবাবে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৫.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড যুব ক্রিকেটাররা।

৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার জর্জ থমাস এবং জ্যাকব বেথেল মিলে গড়েন ২০ রানের জুটি। ১৫ রান করে থমাস আউট হয়ে গেলেও বেথেল খেলেন ৪৪ রানের ইনিংস।

অধিনায়ক টম প্রেস্ট মাত্র ৪ রান করে আউট হয়ে যান। এরপর জেমস রেও এবং উইলিয়াম লক্সটন মিলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ৩৯ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন জেমস রেও। ৬ রানে অপরাজিত থাকেন লক্সটন। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন রাকিবুল হাসান এবং রিপন মন্ডল।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্কে টস জিতে ব্যাট করতে নেমে  শুরুতেই বিপর্যয়ে পড়ে যুবারা। স্কোরকার্ডে ৮ রান যোগ হওয়ার আগেই সাজঘরে ফেরত যান ৪ ব্যাটার।

দুই ওপেনারের মধ্যে মাহফিজুল ইসলাম ৩ ও আরিফুল ইসলাম করেন ৪ রান। তিন নম্বরে খেলতে নামা প্রান্তিক নওরোজ নাবিল ফেরেন ০ রান করে। ৩৫ বলে ১৩ রান করে আউট হন আরেক প্রতিভাবান ব্যাটার আইচ মোল্লা। 

মাত্র ৫১ রানে ৯ উইকেট হারিয়ে যখন অলআউটের অপেক্ষায় বাংলাদেশ। তখনই হাল ধরেন যথাক্রমে ১০ ও ১১ নম্বরে খেলতে নামা নাঈমুর রহমান ও রিপন মণ্ডল। দুজন গড়েন ৪৬ রানের জুটি। তাদের উপর ভর করে ১০০ রানের বেশি করার স্বপ্নও দেখে বাংলাদেশের যুবারা।

কিন্তু দলকে তিন অঙ্কের সংগ্রহ এনে দিতে পারেননি তারা। ২৭ বলে ১১ রান করা নাঈমুর রহমান আউট হলে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৫ চার ও ১ ছক্কায় ৪১ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন ১১ নম্বরে খেলতে নামা রিপন। ইংল্যান্ডের পক্ষে ৯ ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন জশুয়া বউডেন। তিনিই হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়