Cvoice24.com

উইন্ডিজের মাঠে আইরিশদের ইতিহাসগড়া সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২৬, ১৭ জানুয়ারি ২০২২
উইন্ডিজের মাঠে আইরিশদের ইতিহাসগড়া সিরিজ জয়

ওয়ানডে সিরিজে নজির স্থাপন করেছে আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে হারিয়ে ইতিহাস গড়েছে আয়ারল্যান্ড। কিংসটনে রোমাঞ্চ ছড়িয়ে ২ উইকেটে  জিতে ওয়ানডে সুপার লিগের আওতায় খেলা ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে আয়ারল্যান্ড। 

টস হেরে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজকে অফস্পিনিং অলরাউন্ডার অ্যান্ডি অ্যান্ডি ম্যাকব্রায়ানের বোলিং তোপে ২১২ রানে আটকে রাখে। ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ৫৩ রান আসে ওপেনার শাই হোপের ব্যাট থেকে। এই ব্যাটারের কল্যাণে একটা সময় ক্যারিবীয়দের স্কোর ছিল বিনা উইকেটে ৭২! হোপ সাজঘরে ফিরলে প্রত্যাশা মেটাতে পারেননি বাকিরা। তবে ইনিংসে ৪৪ রানের অবদান রাখেন জেসন হোল্ডার। বাকিদের ব্যাটিং ব্যর্থতায় ৪৪.৪ ওভারে ২১২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। আইরিশদের হয়ে অ্যান্ডি ম্যাকব্রায়ান ৪ উইকেট তুলে নেন। 

জবাবে আইরিশরা প্রথম বলে উইকেট হারালেও অধিনায়ক পল স্টার্লিং ও অ্যান্ডি ম্যাকব্রায়ান মিলে প্রাথমিক ধাক্কা সামাল দিয়েছেন। এই জুটিতে যোগ হয়েছে ৭৩ রান। স্টার্লিং ৪৪ রানে ফিরলে জয়ের মূল ভিতটা গড়ে দিয়েছেন বল হাতে জাদু দেখানো ম্যাকব্রায়ান ও হ্যারি টেক্টর। দু’জনের দারুণ জুটিতে একটা সময় স্কোর দাঁড়ায় ২ উইকেটে ১৫২! এর পর ওডেন স্মিথ ম্যাকব্রায়ানকে (৫৯) ফেরালে ধ্বংস্তুপে পরিণত হয় আয়ারল্যান্ড। দুই স্পিনার আকিল হোসেন ও রোস্টন চেজ বড় বড় উইকেট নিলে একটা পর্যায়ে স্কোর বোর্ডের চেহারা ছিল এমন- ৮ উইকেটে ২০৮! অথচ তখনও ৭ ওভারের মতো বাকি। ওয়েস্ট ইন্ডিজ জয়ের একটা সম্ভাবনা তৈরি করলেও মার্ক অ্যাডেয়ার (১) ও ক্রেগ ইয়াং (৫) পরে আর কোনও বিপদ হতে দেননি। ৪৪.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা দলের জয় নিশ্চিত করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৪ রানে ৩ উইকেট নেন রোস্টন চেজ। ৫৯ রানে ৩টি নিয়েছেন আকিল হোসেনও। একটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও ওডেন স্মিথ। ম্যাচ ও সিরিজসেরা দুটোই হয়েছে আয়ারল্যান্ডের অ্যান্ডি ম্যাকব্রায়ান।

সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ ২১২ অলআউট, ৪৪ ওভার (হোপ ৫৩; অ্যান্ডি ম্যাকব্রায়ান ৪-২৮)
আয়ারল্যান্ড ২১৪/৮, ৪৪.৫ ওভার (ম্যাকব্রায়ান ৫৯, রস্টন চেজ ৩-৪৪)
ফল- আয়ারল্যান্ড দুই উইকেটে জয়ী
সিরিজ- আয়ারল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী
ম্যাচসেরা- অ্যান্ডি ম্যাকব্রায়ান
সিরিজসেরা- অ্যান্ডি ম্যাকব্রায়ান

 

 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়