Cvoice24.com

শ্রীলংকার কাছে হেরে কমনওয়েলথ গেমসে যাওয়া হল না সালমাদের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ২৪ জানুয়ারি ২০২২
শ্রীলংকার কাছে হেরে কমনওয়েলথ গেমসে যাওয়া হল না সালমাদের

শ্রীলংকার কাছে হেরে কমনওয়েলথ গেমসের মূল পর্বের টিকিট পেল না বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কার দেওয়া ১৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১১৪ রানে থেমেছে সালমারা। ফলে ২২ রানের জয়ে বার্মিংহামে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমসে চলে গেছে লঙ্কান দল।

৫ দলের বাছাই পর্ব থেকে মূল পর্বে সুযোগ পাচ্ছে একটি দল। বাংলাদেশের মতো শ্রীলঙ্কাও তিনটি ম্যাচ জিতছিল। ফলে দুই দলের আজকের লড়াইটা ছিল অনেকটা ফাইনালের মতো।

সোমবার (২৪ জানুয়ারি) কুয়ালালামপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে শ্রীলঙ্কার মেয়েরা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে। অধিনায়ক চামারি আতাপাত্তুর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৮ রান। 
বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা আক্তার দুটি এবং সালমা খাতুন, সুরাইয়া আমিন, রুমানা আহমেদ একটি করে উইকেট নেন। 

১৩৭ রানের লক্ষ্যে শুরুতে ওপেনার শারমিন ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে ভালো জুটি গড়ে বাংলাদেশ। মুর্শিদা খাতুন ও ফারজানা হক মিলে ৫০ রান যোগ করেন। এরপর মোর্শেদা ৩৬ বলে ৩৬ রান করে ফিরে গেলে ছন্দপতন ঘটে ইনিংসে। শেষ দিকে যথেষ্ট বল না থাকায় নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৪ রানে থামতে হয় নিগার সুলতানার দলকে। ফারজানা হক ৩৯ বলে ৩৩ রানে রান আউটের শিকার হয়েছেন। অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে আসে ২১ বলে ২০ রান। 

ব্যাট হাতে সর্বোচ্চ রান করা চামারি আতাপাত্তু বোলিংয়েও নিয়েছেন তিনটি উইকেট। ফলে ম্যাচ সেরার পুরস্কারটি জিতেছেন এই অলরাউন্ডার।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়