Cvoice24.com

চট্টগ্রামে সাইমন্ডসকে স্মরণে ১ মিনিট নীরবতা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:০২, ১৫ মে ২০২২
চট্টগ্রামে সাইমন্ডসকে স্মরণে ১ মিনিট নীরবতা

ছবি: সংগৃহীত

শনিবার গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন মাত্র ৪৬ বছর বয়সী অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। এই ক্রিকেটারের অকাল মৃত্যুতে ক্রিকেটার, সমর্থক থেকে শুরু করে সবাই বাকরুদ্ধ।

রবিবার (১৫ মে)  ২০০৩ এবং ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারকে সম্মান জানিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা এক মিনিটের নীরবতা পালন করেছেন। 

এর আগে অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট সম্প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে। সাইমন্ডস নেই তা বিশ্বাস করতে পারছেন না তার সাবেক সতীর্থরা। অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল বেভান, জেসন গিলেসপি, ফ্লেমিং প্রত্যেকেই বাকরুদ্ধ।

শনিবার (১৪ মে) রাত ১১টার দিকে টাউন্সভিল থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে সাইমন্ডস এ দুর্ঘটনার শিকার হন। 

সাইমন্ডসের মৃত্যুর বিষয়টি তদন্ত করছে কুইন্সল্যান্ড পুলিশ। এক বিবৃতিতে তারা জানিয়েছে, পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে। তিনি হার্ভে রেঞ্জের কাছাকাছি দুর্ঘটনার কবলে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে বাঁচানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করা হয়েছিল, কিন্তু সম্ভব হয়নি।

সাইমন্ডস ১৯৯৮ থেকে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮ ওয়ানডে এবং ১৪টি-টোয়েন্টি খেলেছেন। অস্ট্রেলিয়ার হয়ে খেললেও তার জন্ম ইংল্যান্ডের বার্মিংহামে। ইংলিশ বাবা-মায়ের সঙ্গে ছোটবেলাতেই অস্ট্রেলিয়ায় পাড়ি জমান এই হার্ড হিটার ব্যাটার। পরে সেখানেই ক্রিকেট ক্যারিয়ারের শুরু। 

১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সাইমন্ডসের টেস্ট অভিষেক ২০০৪ সালে। এই অলরাউন্ডার ২৬ টেস্টে ৪০.৬১ গড়ে করেছেন ১ হাজার ৪৬২ রান, আর উইকেট ২৪টি। ওয়ানডেতেই ছিলেন বেশি প্রভাব বিস্তারি; ১৯৮ ম্যাচে ৫ হাজার ৮৮ রানের সঙ্গে পেয়েছেন ১৩৩ উইকেট। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়