Cvoice24.com

লাঞ্চের পরেই সাকিবের জোড়া হানা, চাপে লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ১৬ মে ২০২২
লাঞ্চের পরেই সাকিবের জোড়া হানা, চাপে লঙ্কানরা

লাঞ্চের পরপরই জোড়া উইকেট তুলে নিলেন সাকিব

মধ্যাহ্ন বিরতির পর সেশনের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নিল সাকিব আল হাসান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রমেশ মেন্ডিসকে সরাসরি স্টাম্প করার পরের বলেই লাসিথ এম্বুলদেনিয়াকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন এই বাঁহাতিস্পিনার।

এরপরের ওভারে দেড়শতে পার রাখেন ম্যাথিউস, ২৯৩ বলে। লঙ্কান এই মিডল-অর্ডারের ব্যাটসম্যানের ক্যারিয়ারে এটি চতুর্থবারের মত দেড়শ ছাড়ানো ইনিংস।

এর আগে প্রথম সেশনের শুরুতে শ্রীলঙ্কার ব্যাটাররা আধিপত্য করলেও জোড়া আঘাত হেনে সকালটা বাংলাদেশের পক্ষে এনে দিয়েছিলেন নাঈম হাসান। 

সোমবার (১৬ মে) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে দ্বিতীয় দিনের মতো ব্যাট করছে শ্রীলঙ্কা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ৩৪৫ রান। ১৬১ রানে অপরাজিত আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন ভিশ্ব ফার্নান্দো।

এদিকে মধ্যাহ্নবিরতির আগে জোড়া আঘাত হেনে টাইগার শিবিরে স্বস্তি ফিরিয়েছিলেন নাঈম। আর বিরতির পর উইকেট শিকারের উৎসবে যোগ দিয়ে জোড়া আঘাত হানেন সাকিব। মধ্যাহ্নবিরতির পর অধিনায়ক মুমিনুল হক বল হাতে তুলে দেন নাঈমের হাতে। পরের ওভারে আক্রমণে আসেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম বলে ম্যাথিউসকে ১ রান দেওয়ার পর, দ্বিতীয় বলেই বোল্ড আউট করেন রামেশ মেন্ডিসকে (১)। পরের বলেই তার ঘূর্ণিতে পরাস্ত লাসিথ এমবুলদেনিয়া। রিভিউ নিয়ে এলবিডব্লিউ থেকে রেহাই পেলেন না এমবুলদেনিয়া (০)।

এর আগে একই ওভারে দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকওয়েলাকে সাজঘরে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফিরিয়েছেন স্পিনার নাঈম হাসান। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ১৪৮ বল মোকাবিলায় ৬৬ রানের ইনিংস খেলে নাঈম হাসানের এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন দিনেশ চান্দিমাল। মাঠ ছাড়ার আগে তিনি ক্রিজে থিতু  হওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে গড়েন ১৩৬ রানের বড় জুটি। 

এদিকে চান্দিমাল উইকেটে থিতু হওয়া ম্যাথিউসকে যোগ্য সঙ্গ দিলেও ষষ্ঠ উইকেটে নামা ডিকওয়েলাকে  সে সুযোগ দেননি নাঈম। ইনিংসের ১১৩তম ওভারে এসে প্রথম বলে চান্দিমালকে ফেরানোর পরে পঞ্চম বলে বোল্ড আউট করেন ডিকওয়েলাকে। তিনি ৩ বল মোকাবিলায় ৩ রান করেন।

এর আগে প্রথম দিন  ওশাদা ফার্নান্দো ৩৬, দিমুথ করুণারত্নে  ৯, কুশাল মেন্ডিস ৫৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৬ রান করে সাজঘরে ফেরেন। টাইগার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট নিজের ঝুলিতে পুরেছেন নাঈম। সাকিবের শিকার ৩, একটি উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়