Cvoice24.com

৩ বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তামিম

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২৮, ১৭ মে ২০২২
৩ বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তামিম

তামিমের সেঞ্চুরি উদযাপন

টানা ১৭ ইনিংস পর টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির দেখা পেয়েছেন দেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ঘরের মাঠ সাগরিকায় বাংলাদেশ-শ্রীলংকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে নিজের দশম সেঞ্চুরি তুলে নেন তিনি। তবে এর জন্য অবশ্য তাকে অপেক্ষা করতে হয়েছে পাক্কা তিন বছর। সবশেষ ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের মাঠে ১২৬ রানের ইনিংস খেলেন তামিম।

এর আগে তামিম-জয়ের ব্যাটে দারুণ খেলছিল বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশনে অর্ধশতক পেরিয়ে সেঞ্চুরি থেকে মাত্র ১১ রান দূরে থেকে লাঞ্চ বিরতিতে যান তামিম ইকবাল। ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন মাহমুদুল হাসান জয়ও। পেয়েছিলেন জীবনও। তবে তা ভালোভাবে কাজে লাগাতে পারেননি তিনি। ৫১ রানে জীবন পেয়েছিলেন,লাঞ্চ থেকে ফিরেই আউট হন সেই ৫৮ রানে। আসিথা ফার্নান্দোর আউটসাইড লেগের বল জয়ের ব্যাট ছুঁয়ে যায় উইকেটের পেছনে। 

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনটি দুর্দান্ত কাটে বাংলাদেশের। ৭৬ রানে দিন শুরু করে বাংলাদেশ করেছে ১৫৭ রান। কোনো উইকেট না হারিয়েই টাইগারদের স্কোর বোর্ডে যোগ হয় আরও ৮১ রান।

এ ছাড়াও পাঁচ বছর পর বাংলাদেশ টেস্টে ওপেনিংয়ে শতরানের জুটি পার করেছে টাইগাররা। এখন পর্যন্ত এটি তৃতীয় সর্বোচ্চ জুটি। আবার ম্যাচের দ্বিতীয় ইনিংসে টেস্টে বাংলাদেশ সর্বোচ্চ রানেরও ওপেনিং জুটি এটি ৷

এর আগে সোমবার (১৬ মে) সাগরিকায় দ্বিতীয় দিনের খেলায় শেষ বিকেলে শ্রীলঙ্কা ৩৯৭ রানে অলআউট হওয়ার পর খেলতে নেমে দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশকে শুভ সূচনা এনে দেন টাইগার ওপেনার তামিম ও জয়। দিন শেষে তামিম ইকবাল অপরাজিত ছিলেন ৩৫ রানে। জয় ব্যাট করছিলেন ৩১ রান নিয়ে।

চট্টগ্রাম টেস্টে এখনো সুবিধাজনক অবস্থানে শ্রীলঙ্কা। বড় রান তাড়া করার ক্ষেত্রে চাপের মুখে ভেঙ্গে পড়াটা বাংলাদেশের পুরনো অভ্যাস। চট্টগ্রাম টেস্টে ভালো কিছু করতে হলে বাংলাদেশকে সতর্ক থাকতে হবে এই অভ্যাসের বিষয়ে। সাগরিকার উইকেট বরাবরই ব্যাটিং স্বর্গ। টিকে থাকলে এখানে বড় রান করা অসম্ভব কিছু নয়। এই টেস্টের ফলাফল নির্ধারণে আজকের দিনটি গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়