Cvoice24.com

লিটনের পর শতক হাঁকালেন মুশফিকও

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ২৩ মে ২০২২
লিটনের পর শতক হাঁকালেন মুশফিকও

ঢাকা টেস্টে লিটনের পর সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। অথচ স্বপ্ন নিয়ে শুরু হওয়া ঢাকা টেস্টে শুরুতেই যখন দুঃস্বপ্ন হানা দেয়। টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে ৫ উইকেট নেই। খাদের কিনারায় স্বাগতিক বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তুললেন দলের দুই ত্রাতা মিস্টার ডিফেন্ডেবল মুশফিকুর রহিম ও লিটন দাস। দুজনে অর্ধশতকের পর পেলেন সেঞ্চুরি। 

৯৬ বলে অর্ধশতক পূর্ণ করার পর ১৪৯ বলে শতরান পূর্ণ করেন লিটন। তারই পথে হাঁটেন মুশফিক। তিনি সেঞ্চুরি করেন ২১৮ বলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৬৪ রান। 

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে মাত্র ২৪ রানেই ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়।

এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

মুমিনুল হক আরো একবার আউট হয়েছেন দশের নিচে। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

আত্মবিশ্বাসী দেখাচ্ছিল নাজমুল হোসেন শান্তকে। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)।

পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)। রিভিউ নিয়েছিলেন, কিন্তু আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো গোল্ডেন ডাক পান সাকিব। 

লঙ্কান বোলারদের মধ্যে অসিথা ২টি ও রাজিথা ৩টি উইকেট শিকার করেন। দুজনের পেস আক্রমণে দিশেহারা টাইগার ব্যাটাররা। 

বাংলাদেশ একাদশ:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক),  কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, ওশাদা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিতা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

সর্বশেষ

পাঠকপ্রিয়