Cvoice24.com

এক ওভারেই ফিরে গেলেন লিটন-মোসাদ্দেক

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ২৪ মে ২০২২
এক ওভারেই ফিরে গেলেন লিটন-মোসাদ্দেক

ছবি-সংগৃহীত

আগের দিন বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় উইকেট না হারালে বড় সংগ্রহ পাবে বাংলাদেশ। কোচ রাসেল ডমিঙ্গোর আশা আর পূরণ হলো না। দিনের শুরুর সপ্তম ওভারেই দুই উইকেট খুইয়ে বসে মুমিনুলের দল। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩৩৮ রান। মুশফিক ১৫৮ এবং তাইজুল ইসলাম ১০ রানে ব্যাট করছেন। 

দ্বিতীয় দিনের সপ্তম ওভারে কাসুন রাজিথার প্রথম বলেই স্লিপে উইকেটরক্ষক ডিকভেলার কাছে ক্যাচ দিয়ে সাজঘরমুখি হন প্রথম দিনে দলের ত্রাতা হয়ে সেঞ্চুরি হাঁকানো লিটন দাস। ১৪১ রানে শেষ হয় তার ইনিংসটি। তিনি ইনিংসটি সাজিয়েছিলেন ২৪৬ বলে ১৬ চার ও এক ছক্কার সাহায্যে । লিটন ফিরে যাওয়ায় ভাঙ্গে মুশফিকের সঙ্গে ২৭২ রানের জুটি। 

এর পরে মুশিকে সঙ্গ দিতে নেমে একই ওভারের চতুর্থ বলে উইকেটরক্ষবের হাতে ক্যাচ দিয়ে রানের খাতা খোলার আগেই ফিরে যান মোসাদ্দেক হোসেন। এখন অপরাজিত মুশফিকের সঙ্গে ক্রিজে আছেন তাইজুল ইসলাম। 

এর আগে সোমবার (২৩ মে) ঢাকা টেস্টের প্রথম দিনের শুরুতেই স্কোরবোর্ডে ২৪ রান তুলতেই পাঁচ ব্যাটারকে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এমন কঠিন মুহূর্তে দলের ঢাল হয়ে দাঁড়ান মুশফিকুর রহিম ও লিটন দাস। শক্ত জুটিতে বাংলাদেশকে বড় সংগ্রহের পথ দেখান এ দুই উইকেটকিপার ব্যাটার। একই সঙ্গে দুইজনই নিজেদের ক্যারিয়ারে জমা করেছেন একটি করে সেঞ্চুরি। দিন শেষে তাদের জোড়া সেঞ্চুরিতে ৮৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৭৭ রান করে বাংলাদেশ। মুশফিক ২৫২ বল খেলে ১১৫ এবং লিটন দাসও  ২২১ বলে ১৩৫ রানে অপরাজিত ছিলেন।

লঙ্কানদের হয়ে এখন পর্যন্ত পাঁচ উইকেট তুলে নেন কাসুন রাজিথা। দুইটি নেন আসিথা ফার্নান্দো

সর্বশেষ

পাঠকপ্রিয়