Cvoice24.com

দ্বিতীয় দিন শেষে পিছিয়ে বাংলাদেশ 

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ২৬ জুন ২০২২
দ্বিতীয় দিন শেষে পিছিয়ে বাংলাদেশ 

সেন্ট লুসিয়া টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিছিয়ে পড়েছে সফরকারী বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে দলীয় ১৩১ থেকে ১৩২ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে দারুণ বিপাকে পড়া স্বাগতিকরা মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে কাইল মায়ার্স-জার্মেইন ব্ল্যাকউডের ব্যাটে ঘুরে দাঁড়ায়। অর্ধশতক থেকে ১০ থাকতে জার্মেইন ব্ল্যাকউডকে বিদায় করলেও কাইল মায়ার্সের ১২৬ রানের অপরাজিত ইনিংসের কল্যাণে শনিবার (২৫ জুন) দিন শেষে ৫ উইকেটে ৩৪০ রান তুলেছে স্বাগতিকরা। এগিয়ে রয়েছে ১০৬ রানে। 

এর আগে সেন্ট লুসিয়া টেস্টে টাইগারদের ২৩৪ রানের জবাবে ব্যাট করতে নামা প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় দিনে প্রথম সেশনটা নিজেদের করে নেয় টাইগার বোলাররা। 

উইন্ডিজের প্রথম ইনিংসের ২৬ ওভারের শেষ বলে দলীয় ১০০ রানের মাথায় জন ক্যাম্পবেলকে শিকার বানিয়ে দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেন শরিফুল। শট পিচে করা বাঁহাতি এই মিডিয়াম পেসারের এক্সট্রা বাউন্সে উইকেটের পেছনে সোহনের তালুবন্দি হন এই ক্যারিবীয় ওপেনার। ৭৯ বলে ৬ চারে ৪৫ রান করেন ক্যাম্পবেল। 

এরপর ব্যক্তিগত ৫১  ও দলীয় ১৩১ রানে মিরাজের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন ব্র্যাথওয়েট। তার আগে ১০৩ বলে ক্যারিয়ারের ২৭তম ফিফটির দেখা পায় এই বাঁহাতি ব্যাটসম্যান। যা বাংলাদেশের বিপক্ষে পঞ্চম ফিফটি। 

মিরাজের পরের ওভারেই দুই উইকেট তুলে নেন খালেদ। ২৩ ওভারের প্রথম বলে ২২ রান করা রেইফারকে সরাসরি বোল্ড করেন খালেদ। এরপর ওভারের শেষ বলে নতুন ব্যাটসম্যান এনক্রুমা বোনারকেও নিজের শিকার বানান এই মিডিয়াম পেসার। ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। ১৩৭ রানে ৪ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় ক্যারিবীয়ানরা।  

কিন্তু বিরতি থেকে ফেরার পর নিজেদের জায়গাটা পাকা করে নেন জার্মেইন ব্ল্যাকউড ও কাইল মায়ার্স। দারুণভাবে দলকে এগিয়ে নেন তারা। মায়ার্স খেলেন কিছুটা আক্রমণাত্মক। ৮৬ বলে ৬০ রান করে মায়ার্স ও ১১৭ বলে ৪০ রান করে অপরাজিত থেকে ব্ল্যাকউড থেকে টি ব্রেকে যান।

তবে এরপরই ব্ল্যাকউডকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাংলাদেশকে বেক থ্রু এনে দেন মিরাজ। তার আগে এই ব্যাটার দলীয় ইনিংসে ৪০ রান যোগ করে দিয়ে যান। দিনের বাকিটা সময় শুধু মায়ার্সের। এই অলরাউন্ডার অভিষেকেই বাংলাদেশের বিপক্ষে করেছিলেন ডাবল সেঞ্চুরি, এবার পেলেন সেঞ্চুরি। সঙ্গে সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনটা বানিয়ে দিলেন শুধুই উইন্ডিজদের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের ৫৩ এবং তামিম ইকবালের ৪৬ রানে প্রথম ইনিংসে ২৩৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

সর্বশেষ

পাঠকপ্রিয়