Cvoice24.com

ডমিনিকায় আজ প্রথম টি-টোয়েন্টি, ওপেনিংয়ে চমক!

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ২ জুলাই ২০২২
ডমিনিকায় আজ প্রথম টি-টোয়েন্টি, ওপেনিংয়ে চমক!

ছবি-সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট সিরিজে হোয়াইটহোয়াশ বাংলাদেশ, ফেরিতে ভয়ঙ্কর আটলান্টিক যাত্রার পর এবার শুরু টি-টোয়েন্টি মিশন। যেটাকে আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির বড় মঞ্চ হিসেবেই দেখছে রিয়াদবাহিনী। ডমিনিকার উইন্ডসর পার্কে স্বাগতিকদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে নামবে সফরকারী বাংলাদেশ। 

টি-টোয়েন্টিতে নড়বড়ে ওপেনিং বেশি ভোগাচ্ছে বাংলাদেশকে। বিশেষ করে তামিম ইকবাল এই ফরম্যাট থেকে বিরতি নেয়ার পর কেউ সেভাবে থিতু হতে পারছেন না। তাই এই সিরিজে নতুন করে পরিকল্পনা সাজাচ্ছে বলে লড়াই শুরুর আগে ইঙ্গিত দিয়ে রাখলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। মুনিম শাহরিয়ারের সঙ্গে দেখা যেতে পারে দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফেরা এনামুল হক বিজয়কে। তবে মুনিম শাহরিয়ারও খেলেছেন হাতে গোনা মাত্র কয়েকটি ম্যাচ। তবুও তাদের ওপরই আস্থা রাখতে চান অধিনায়ক। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, মুনিম এখনো দলে নতুন। বিজয় অনেকদিন পর মাত্র এলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। সঠিকভাবে যেন সুযোগ পায় এটা নিশ্চিত করা জরুরি এবং ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এ নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব।

তিনি আরও বলেন, আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব, ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে। এ ছাড়া তিনে খেলতে পারেন লিটস দাস।

তিন ফরম্যাট মিলিয়ে ডমিনিকার এ মাঠটিতে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে মোট ১১টি। এ মাঠেই ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে দুই ওয়ানডেতে হারানোর কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যার একটিতে স্পিনার আবদুর রাজ্জাক এবং অন্যটিতে অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচসেরা হয়েছিলেন। ওই দুটি ওয়ানডে ছাড়া উইন্ডসর পার্কে আর কোনো ম্যাচ খেলা হয়নি বাংলাদেশ দলের। ১৩ বছর পর আবার এ মাঠে খেলতে নামছে আজ টাইগাররা। এবার কি সেই ২০০৯ সালের সুখস্মৃতি ফেরাতে সক্ষম হবে বাংলাদেশ। 


 

সর্বশেষ

পাঠকপ্রিয়