Cvoice24.com

বাংলাদেশ-উইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পরিত্যক্ত 

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ৩ জুলাই ২০২২
বাংলাদেশ-উইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পরিত্যক্ত 

বৃষ্টিতে বাংলাদেশ-উইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। আগে থেকেই বৃষ্টির কারণে ডমিনিকার উইন্ডস পার্কের প্রথম এই ম্যাচটি হওয়া নিয়েই দেখা দিয়েছিলো সংশয়। টসও হয়েছে দেরিতে। অতঃপর আবহাওয়া খেলার অনুকূলে আসলে মাঠে নামার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। খেলাটি ১৬ ওভারে অনুষ্ঠিত হবে বলে জানা যায়। ৭.৪ ওভারের পর দুই দফা বৃষ্টিতে আবার খেলা বন্ধ। ম্যাচ নেমে আসে ১৪ ওভারে। কিন্তু ১৩তম ওভার শেষে তৃতীয় দফা বৃষ্টির পর দুই অধিনায়কের সঙ্গে আলোচন পর খেলা পরিত্যক্ত ঘোষণা করেন মাঠ আম্পায়াররা। রোববার (৩ জুলাই) সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত সাড়ে ১১টায়। 

এর আগে বৃষ্টির কারণে ১৬ ওভারে নেমে আসা ম্যাচে টস জিতে সফরকারী বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের নতুন জুটি মুনিম শাহরিয়ার ও এনামুল হক বিজয়ের। ক্যারিবীয় বোলার আকিল হোসেনের করা প্রথম ওভারেই দলীয় ২ রানে ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার (২)। তবে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ১৬ রান। তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা লিটন দলীয় ইনিংসে যোগ করতে পারেন মাত্র ৯ রান।

এরপর তিনে ব্যাট করতে নামা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাটে আশা দেখছিলো বাংলাদেশ। চার-ছক্কা মেরেই যাচ্ছিলেন তিনি। কিন্তু অষ্টম ওভারের তৃতীয় বলে দলীয় ৬০ রানের মাথায় ধরা পড়লেন তিনিও। হেইডেন ওয়ালসের করা বলে কটবিহাইন্ড হয়ে সাজঘরমুখি হন এই বিশ্বসেরা অলরাউন্ডার। যাওয়ার আগে ১৫ বলে দুটি করে চার-ছয়ের মারে ২৯ রান করেন সাকিব। 

সাকিবের ফিরে যাওয়ার পর আফিফ হোসেন ক্রিজে এলে এক বল পরেই আবারও শুরু হয় বৃষ্টি। ফলে ম্যাচ নেমে আসে ১৪ ওভারে। বৃষ্টি শুরুর সময় থেকে ৩৪ মিনিট পর খেলা শুরু হলে প্রথম বলেই রানের খাতা খোলার আগেই আউট আফিফ। এই ওভারের পঞ্চম বলে কিংয়ের হাতে ধরা দিয়ে সাজঘরমুখি হন এই বাঁহাতি। 

হতাশ করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহও। ১৩ বল খেলে মাত্র ৮ রানেই ধরেছেন প্যাভিলিয়নের পথ। একই রাস্তা অনুসরণ করেছেন শেখ মেহেদী হাসান। সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হন ৩ বলে ১ রানে। 

আশা-যাওয়ার মিছিলে একের পর এক উইকেট হারানোর পর ১৬ বলে ২৫ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। সোহান আউট হওয়ার এক বল পরেই আবার বৃষ্টি শুরু হয়। ওই বৃষ্টিতেই পণ্ড হয়ে যায় ম্যাচ। নাসুম আহমেদ ৫ ও শরিফুল ইসলাম ২ রানে অপরাজিত ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোমারিও শেফার্ড তিনটি, হেইডেন ওয়ালশ দুটি ও আকিল হোসেন, ওবেদ ম্যাককয় ও ওডিয়েন স্মিথ একটি করে উইকেট নেন।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়