Cvoice24.com

চোটজর্জর বাংলাদেশের সিরিজ বাঁচানোর মহারণ আজ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ৭ আগস্ট ২০২২
চোটজর্জর বাংলাদেশের সিরিজ বাঁচানোর মহারণ আজ

চোটের মিছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে। যখন কি-না গোটা দলেরই বাইশ গজে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। চিরচেনা প্রতিপক্ষ জিম্বাবুয়ের চেয়ে তুলনামূলক সহজ আর কেউ নেই। সেই স্বাগতিকদের কাছে খুইয়েছে টাইগাররা টি-টোয়েন্টি সিরিজ। পরে রানের পাহাড় গড়েও ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে অনাকাঙ্ক্ষিত হার, সঙ্গে যোগ দিয়েছে চোটের আক্রমণ। তুমুল ফর্মে থাকা লিটন দাসকে হারিয়ে লাল সবুজের শিবির যেন অসহায়। এমন ভাঙ্গা মনোবল নিয়ে সিরিজ বাঁচানো মহারণে দুপুরে নামছে বাংলাদেশ। 

রোববার (৭ আগস্ট) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে খেলাটি শুরু হবে স্থানীয় সময় সকাল ৯.১৫টা এবং বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

বাংলাদেশ দলের স্পিন বোলিং স্পিন কোচ রঙ্গনা হেরাথ মনে করছেন তার শিষ্যরা ঘুরে দাঁড়াবে। ‘খেলোয়াড় হিসেবে, ব্যক্তি হিসেবে, দলের সদস্য হিসেবে এমন সময়ের মধ্য দিয়ে গিয়েছি আমি। তবে ব্যাপারটা (হলো), কীভাবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে পারি। আমি নিশ্চিত ছেলেরা ঘুরে দাঁড়াবে। হারাটা কখনোই ভালো কিছু নয়, তবে এটি তো খেলার অংশ। আমি নিশ্চিত ছেলেরা আরও তরতাজা হয়ে ফিরে আসবে।’

তিনি আক্ষেপ করে বলেন, এর আগে প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে তিনশ পেরিয়েও ইনোসেন্ট কাইয়া-সিকান্দার রাজার কাছে হারতে হয়েছে। সঙ্গে একজন বাঁহাতি স্পিনারের অভাব ছিল বাংলাদেশ শিবিরে। 

হেরাথ বলেন,  ‘এখন অবশ্যই চিন্তা করলে মনে হয় (দলে বাঁহাতি স্পিনার থাকলে ভালো হতো)। তবে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটিকে ভুল বলব না। কারণ, যদি আগে বোলিং করতাম। তাহলে ভিন্ন হতো। পরের ম্যাচের আগে কম্বিনেশন কী হবে, সেটি ভাবতে হবে।’

‘স্পিন বোলিং কোচ হিসেবে দলে স্পিনারদের চাই আমি। তবে প্রতিপক্ষ, দলের কম্বিনেশনের কথাও ভাবতে হবে। তবে আমি নিশ্চিত তাইজুল বা নাসুম ভবিষ্যতে অবশ্যই সুযোগ পাবে এবং ভালোও করবে’-আরও যোগ করেন হেরাথ।

তিনি আরও বলেন, ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন দাস। হ্যামস্ট্রিংয়ের চোটে শেষ হয়ে যায় লিটনের জিম্বাবুয়ে সফর। চোটের কারণে মোস্তাফিজুর রহমানক দ্বিতীয় ম্যাচে রাখা হয়েছে বিশ্রামে। আজ দুই পরিবর্তন একেবারে নিশ্চিত। বাংলাদেশ থেকে উড়ে যাওয়া নাঈম শেখ-ইবাদত হোসেনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। লিটনের জায়গায় দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে। আর যদি বাংলাদেশ দুই পেসার খেলায় মোস্তাফিজের জায়গায় দেখা যেতে পারে তাইজুল ইসলামকে। যদি তিন পেসার খেলায় তাহলে দেখা যেতে পারে হাসান মাহমুদকে। তখন মোসাদ্দেক হোসেনের পরিবর্তে দেখা যেতে পারে তাইজুলকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত , এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম , নাসুম আহমেদ ও হাসান মাহমুদ/মোসাদ্দেক হোসেন।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

    পাঠকপ্রিয়