Cvoice24.com

মাইলফলকের ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:২৪, ১০ আগস্ট ২০২২
মাইলফলকের ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জে বাংলাদেশ

সেই ঐতিহাসিক ৩১ মার্চ, ১৯৮৬। এশিয়া কাপ দিয়ে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ; প্রথম ওয়ানডে যাত্রা শুরু। প্রতিপক্ষ পাকিস্তান। অধিনায়ক হিসেবে ইমরান খানের সঙ্গে টস করতে নেমেছিলেন গাজী আশরাফ হোসেন লিপু। তারপর পেরিয়ে গেছে পুরো ৩৬ বছর। অনেক ঘাত-প্রতিঘাত, হাসি-কান্না। আজ খেলতে নামছে নিজেদের ৪০০ তম ওয়ানডে বাংলাদেশ। 

কিন্তু হারারেতে আজ জিম্বাবুয়ের বিপক্ষে মাইলফলক ছোঁয়ার ম্যাচে অবশ্য কঠিন চ্যালেঞ্জের সামনে পড়তে হচ্ছে তামিম ইকবালের দলকে। ইতোমধ্যে স্বাগতিকদের কাছে টি-টোয়েন্টির পর হারিয়েছে ওয়ানডে সিরিজও। আজ শেষ ওয়ানডে বা নিয়ম রক্ষার ম্যাচে হারলেই ২১ বছর পর জিম্বাবুয়েনদের কাছে ধবলধোলাই খাতায় নাম লেখাবে তামিমের দল। তবে এটি শুধু নিয়মরক্ষার ম্যাচ হিসেবেই সীমাবদ্ধ রাখার উপায় নেই। সফরকারী বাংলাদেশের জন্য ম্যাচটি মাইলফলকের। এই ম্যাচ দিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে ৪০০তম আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নামবে আজ টাইগাররা। সেই মাইলফলক ছোঁয়া ম্যাচেই কি-না জিম্বাবুয়ের বিপক্ষে ধবলধোলাই এড়ানোর চ্যালেঞ্জ সফরকারীদের।

ম্যাচটি মাঠে গড়াবে আজ বুধবার (১০ আগস্ট) বাংলাদেশ সময় দুপুর ১.১৫ টায়। হারারে থেকে সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস চ্যানেলে। 

এদিকে এই ম্যাচে নামার আগে দলের অবস্থান যে কোণঠাসা সেটি নির্দ্বিধায় স্বীকার করেছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, ‘কঠিন শিক্ষা পাওয়ার পর যেমন হয়, দলের অবস্থা তেমনই। আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি। কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি, কিছু বাজে সিদ্ধান্তও। আমরা এ নিয়ে কথা বলেছি। আমরা এই দলের ঘুরে দাঁড়ানোর সামর্থ্য নিয়ে কথা বলেছি। সিরিজ হেরেছি, কিন্তু আত্মবিশ্বাস নেওয়ার জন্য জিততে হবে।’ 

ওয়ানডেতে দুই দল এযাবৎ মুখোমুখি হয়েছে ২০টি দ্বিপাক্ষিক সিরিজে। যেখানে ১২টি ট্রফি বাংলাদেশের, ৮টি জিম্বাবুয়ে। এবার জিম্বাবুয়ে ট্রফি ক্যাবিনেটে যোগ হলো আরো একটি মুকুট। 
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়