Cvoice24.com

তিন উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:১২, ১০ আগস্ট ২০২২
তিন উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

একদিকে মাইলফলকের ম্যাচ অন্যদিকে ২১ বছর পর হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর মিশন, এমন সমীকরণে টানা ষষ্ঠবারের মতো জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে দ্রুত তিন উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ। 

এ প্রতিবেদন লেখা অবধি ১২ ওভারে ৬০ রান তুলেছে তামিম ইকবালের দল। এনামুল হক বিজয়ের সঙ্গে সতীর্থ ক্রিজে আছেন মাহমুদ উল্লাহ।

তামিম ৩০ বলে ১৯ রান করে রান আউটে কাটা পড়ে সাজঘরে ফিরেছেন। ডাক মেরেছেন নাজমুল হোসেন শান্ত, তিন বল খেলে রানের খাতা খোলার আগেই এনগারাভার বলে ইভানসের হাতে ধরা দিয়ে ফিরি গেছেন মুশফিক।

এর আগে বুধবার (১০ আগস্ট) দুপুর ১:১৫টায় শুরু হয় ম্যাচটি। হারারে থেকে সরাসরি দেখা যাচ্ছে টি-স্পোর্টস চ্যানেলে। 

প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো টাইগারদের একাদশে আজ রয়েছে দুটি পরিবর্তন। গত ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। দলে ফিরেছেন ইনজুরির কারণে গত ম্যাচে দলের বাহিরে থাকা বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়া দেশ থেকে উড়িয়ে নেয়া এবাদত হোসেন এ ম্যাচে সুযোগ পেয়েছেন একাদশে। এ ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে তার।

অন্যদিকে জিম্বাবুয়ের একাদশে নেই গত ম্যাচের সেঞ্চুরিয়ান রেজিস চাকাভা। ইনজুরিতে দল থেকে ছিটকে গেছেন তিনি। এ ম্যাচে তার জায়গায় অভিষেক হচ্ছে ক্লাইভ মাদান্দের।

এদিকে ম্যাচে নামার আগে দলের অবস্থান যে কোণঠাসা সেটি নির্দ্বিধায় স্বীকার করেছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, ‘কঠিন শিক্ষা পাওয়ার পর যেমন হয়, দলের অবস্থা তেমনই। আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি। কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি, কিছু বাজে সিদ্ধান্তও। আমরা এ নিয়ে কথা বলেছি। আমরা এই দলের ঘুরে দাঁড়ানোর সামর্থ্য নিয়ে কথা বলেছি। সিরিজ হেরেছি, কিন্তু আত্মবিশ্বাস নেওয়ার জন্য জিততে হবে।’ 

ওয়ানডেতে দুই দল এযাবৎ মুখোমুখি হয়েছে ২০টি দ্বিপাক্ষিক সিরিজে। যেখানে ১২টি ট্রফি বাংলাদেশের, ৮টি জিম্বাবুয়ে। এবার জিম্বাবুয়ে ট্রফি ক্যাবিনেটে যোগ হলো আরো একটি মুকুট। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হোক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: সিকান্দার রাজা (অধিনায়ক), ব্র্যাডলি এভান্স, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজোয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়