Cvoice24.com

কাতার বিশ্বকাপের ম্যাচ সূচিতে পরিবর্তন আনল ফিফা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২৭, ১২ আগস্ট ২০২২
কাতার বিশ্বকাপের ম্যাচ সূচিতে পরিবর্তন আনল ফিফা

কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসবে তা আগেই বলা হয়েছিল। এবার দেয়া হল আনুষ্ঠানিক ঘোষণা। টুর্নামেন্টটির মাঠের লড়াই শুরু হওয়ার ঠিক ১০০ দিন আগে রদবদল এসেছে সূচিতে।

বৃহস্পতিবার( ১১ আগস্ট) বাংলাদেশ সময় দিবাগত রাতে নিজেদের ওয়েবসাইটে ঘোষণা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

একদিন এগিয়ে আনা হয়েছে কাতার বিশ্বকাপ। ২১ নভেম্বরের বদলে ২০ নভেম্বর পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থের’ ২২তম আসরের।

কথা ছিল নেদারল্যান্ডস ও সেনেগালের ম্যাচ দিয়ে ২১ নভেম্বর পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। কিন্তু নতুন সূচি অনুযায়ী, আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের ম্যাচ দিয়ে আগের নির্ধারিত সূচির অর্থাৎ ২১ নভেম্বরের পরিবর্তে একদিন এগিয়ে ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ লড়াই।

ফিফা সূত্রে জানা যায়, আয়োজক দেশ কাতার এবং গ্রুপ-‘এ’তে তাদের প্রতিদ্বন্দ্বী ইকুয়েডর ২০ নভেম্বর আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে একে অপরের মোকাবিলা করবে। যদিও আগের সূচি অনুযায়ী দল দুটির মুখোমুখি হওয়ার কথা ছিল ২১ নভেম্বর টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে। 

কাতার ম্যাচের দিনক্ষণ বদলে যাওয়ায় নেদারল্যান্ড এবং সেনেগালের মধ্যকার ম্যাচের সময়ও পাল্টে গেছে। সেটি ২১ নভেম্বর মাঠে গড়াবে। 

২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে আয়োজক দেশের উদ্বোধনী ম্যাচ খেলার প্রচলন শুরু হয়েছিল। এরপর ২০১০ দক্ষিণ আফ্রিকা, ২০১৪ ব্রাজিল এবং ২০১৮ সালে রাশিয়া আয়োজক হিসেবে উদ্বোধনী ম্যাচ খেলেছিল। সেই ধারাবাহিকতায় এবার কাতারও উদ্বোধনী ম্যাচ খেলবে।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়