Cvoice24.com

সাফজয়ী নারী ফুটবলারদের ঘর দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:০১, ২২ সেপ্টেম্বর ২০২২
সাফজয়ী নারী ফুটবলারদের ঘর দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর

প্রথমবারের মত দক্ষিণ এশিয়ার নারী ফুটবলে শ্রেষ্ঠত্ব অর্জন করে সাবিনারা

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে ফিরে সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সকল খেলোয়াড়কে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে যেসব নারী ফুটবলারদের ঘর দরকার, তাদের ঘর দেওয়ার ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিষয়টি গনমাধ্যকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, ‘নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।’

প্রেস সচিব ইহসানুল করিম আরও বলেন, ‘জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন প্রধানমন্ত্রী।’ 

এর আগে প্রধানমন্ত্রী বাংলাদেশ মহিলা ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার জন্য রাঙামাটিস্থ তার গ্রামের বাড়িতে একটি বাড়ি নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বুধবারই তা জানিয়েছেন।

রূপনা চাকমা সদ্য সমাপ্ত সাফ মহিলা চ্য্যম্পিয়নশিপে সেরা গোলরক্ষক মনোনীত হন। তার জরাজীর্ণ বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জন্য বাড়ি নির্মাণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, সাফ চ্যাম্পিয়নশিপে দক্ষিণ এশিয়ায় প্রথমবার শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশের মেয়েরা। শিরোপা নিয়ে বুধবার দুপুরে দেশে ফেরেন বাঘিনীরা। তাদের বহনকারী বিমান শাহজালাল বিমানবন্দরে পৌঁছার পর কেক কেটে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে। 

টুর্নামেন্টের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে প্রতিপক্ষের জালে ২৩ গোল করে বিপরীতে ফাইনালে একটি মাত্র গোল হজম করে বাঘিনীরা।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়