Cvoice24.com

সাবিনাদের পর এবার আন্তর্জাতিক ফুটবল ম্যাচে জামাল ভূঁইয়াদের জয়

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ২২ সেপ্টেম্বর ২০২২
সাবিনাদের পর এবার আন্তর্জাতিক ফুটবল ম্যাচে জামাল ভূঁইয়াদের জয়

ছবি: সংগৃহীত।

সাড়ে তিন বছর পর আবার ফুটবল মাঠে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও কম্বোডিয়া। সাবিনারা সাফ চ্যাম্পিয়ন হওয়ার চার দিনের মধ্যেই জয় পেয়েছেন জামাল ভূইয়ারা। কম্বোডিয়ার বিপক্ষে এটি বাংলাদেশের টানা তৃতীয় জয়। সব মিলিয়ে দুই দলের পাঁচ সাক্ষাতে চারবারই জিতেছে বাংলাদেশ। অন্য ম্যাচটি ড্র। 


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) কম্বোডিয়ার নমপেনে অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের ফুটবল টিম।

১৫ মিনিটে বিশ্বনাথের লম্বা থ্রোয়ে অধিনায়ক জামাল ভূঁইয়া প্রায় ফাঁকায় বল পেয়ে যান। কিন্তু বলটা জালে রাখতে পারেননি। পরে ২৪ মিনিটে রাকিব হোসেনের একমাত্র গোলই শেষ পর্যন্ত জয়সূচক গোল হয়েছে। রাকিব হোসেন দুর্দান্ত ফিনিশিং করেছেন। রাকিবের কৃতিত্বের পাশাপাশি এই গোলে অবদান রয়েছে মতিন মিয়ার। মিডফিল্ড থেকে বল পেয়ে কয়েক গজ একাই টেনে নিয়েছেন। এরপর বক্সের সামনে ডান দিকে দারুণভাবে বল ডেলিভারি দিয়েছেন। মূলত মতিনই গোলের ভিত রচনা করেছেন। মতিনের বাড়ানো বলে দ্রুততার সঙ্গে ফিনিশিং করেন রাকিব।

কম্বোডিয়ার গোলরক্ষক ডান দিকে ঝাপিয়ে পড়েও গোল আটকাতে পারেননি। রাকিবের গোলের সঙ্গে সঙ্গে বাংলাদেশের ডাগআউট উল্লাসে মাতে। কম্বোডিয়ার নমপেনে অবস্থিত বাংলাদেশিরাও গ্যালারিতে উল্লাস করেন। 

প্রথমার্ধ রাকিবের গোলই শেষ হয়। দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা সমতা আনার চেষ্টা করে। ম্যাচের ব্যবধান দ্বিগুণ করার সুযোগ ছিল বাংলাদেশের। ৭৬ মিনিটে বাংলাদেশের আক্রমণ কম্বোডিয়ার ক্রসবারে লেগে ফেরত আসে। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়ে।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়