Cvoice24.com

নারী এশিয়া কাপ ক্রিকেট/ থাইল্যান্ডকে গুঁড়িয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ১ অক্টোবর ২০২২
থাইল্যান্ডকে গুঁড়িয়ে শুরু বাংলাদেশের

নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাই বোলারদের উপর ব্যাটিং তাণ্ডব চালান শামিমা

আগেই নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বল্প রানেই আটকে জয়ের কাজটি সহজ করে রেখেছিলেন বোলাররা। পরে ব্যাটাররা তাণ্ডব চালিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছে। সুবাদে থাই মেয়েদের সহজে গুঁড়িয়ে দিয়ে নারী এশিয়া কাপ ক্রিকেটের অষ্টম আসর শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে জাহানারা-জ্যোতিরা।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে বোলিংয়ে নেমে রুমানা-সোহেলীর বোলিং তাণ্ডবে ১৯.৪ ওভারে মাত্র ৮২ রানেই অলআউট হয় থাইল্যান্ডের নারীরা। লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার শামিমার ব্যাটিং তাণ্ডবে ১১.৪ ওভারেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। এক রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় শামিমাকে। ৩০ বলে ৪৯ রানে আউট হন তিনি। আর ফারজানা অপরাজিত থাকেন ২৬ রানে। থাইল্যান্ডের হয়ে একমাত্র সাফল্যটি পান পুত্থাওয়াং। 

আগে ব্যাট করতে নামা থাইল্যান্ডকে জাহানারা-সোহেলীরা নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোরবোর্ডে বড় রান সংগ্রহ দাঁড় করতে দেয়নি। উল্টো জবাব দিতে নেমে এক শামীমা সুলতানার ঝড়েই উড়ে যায় থাইল্যান্ড। তাতে নিজেদের মাঠে এশিয়া কাপে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ।

৩০ বলে সর্বোচ্চ ৪৯ রান করা শামীমা তার ইনিংসটি ১০টি চারের মারে সাজিয়ে ছিলেন। শামিমা যখন থাইল্যান্ডের বোলারদের উপর চড়াও হচ্ছিলেন তখন অপর প্রান্তে সঙ্গ দিয়ে গেছেন ফারজানা পিংকি। পাওয়ার প্লে থেকে আসে ৫২ রান। ১ রানের জন্য শামীমা হাফ সেঞ্চুরি পাননি। 

৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা বাংলাদেশের ওপেনিং জুটি ভাঙে ৬৯ রানে। শামীমা আউট হলেও বাংলাদেশ আর কোনো উইকেট হারায়নি। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি আসেন ক্রিজে। জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার আগ পর্যন্ত ফারজানা ২৬ ও জ্যোতি ১০ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ব্যাট করতে নেমে থাইল্যান্ড শুরুতে সাবধানী হলেও বাংলাদেশি বোলারদের দাপটে টিকতে পারেননি তারা। উদ্বোধনী জুটিতে ১৩ রান তোলার পর পঞ্চম ওভারের পঞ্চম বলে প্রথম উইকেট হারায় । পরের ওভারেই দ্বিতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ।

এরপর নাত্তাকান-পান্নিতা ৩৮ রানের জুটি গড়েন। তবে এই জুটি সাজঘরমুখি করার পর অন্যরা আর ক্রিজে দাঁড়াতে পারেননি। শুধুই আসা-যাওয়া করেছে। 

২২ বলে সর্বোচ্চ ২৬ রান করেন পান্নিতা মায়া। এছাড়া নাত্তাকান ২০ ও সর্নারিনের ১০ রানের ইনিংস ছাড়া কেউ পৌঁছাতে পারেননি দুই অঙ্কের ঘর। 

বাংলাদেশের পক্ষে ৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩টি উইকেট নেন রুমানা আহমেদ । এছাড়া ২টি করে উইকেট নেন নাহিদা, সানজিদা ও সোহেলী।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়