Cvoice24.com

চট্টগ্রাম টেস্ট দল ঘোষণা/ নতুন চমক জাকির হাসান, নেই তামিম

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ৮ ডিসেম্বর ২০২২
নতুন চমক জাকির হাসান, নেই তামিম

টেস্টে প্রথমবারের মত নাম লেখালেন জাকির হাসান

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম অর্থাৎ চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের এই দল ঘোষণা করা হয়েছে। ১৪ ডিসেম্বর থেকে সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।

কুঁচকির ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ খেলতে না পারা তামিম ইকবাল প্রথম টেস্টেও খেলতে পারছেন না। তবে সাবেক অধিনায়ক মুমিনুল হক ঘরোয়া ক্রিকেটে বাজে পারফর্মেন্স করলেও টেস্ট দলে সুযোগ পেয়েছেন। 

এদিকে ওয়ানডে সিরিজে দলের সঙ্গে থাকলেও পিঠের পুরনো ইনজুরিতে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি তাসকিন আহমেদ। তবে প্রথম টেস্টে তাকে স্কোয়াডে রাখা হয়েছে। পেস আক্রমণে তার সঙ্গী হিসাবে আছেন সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম। আছেন পেসার রেজাউর রহমানও। 

নতুন মুখ হিসেবে দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান জাকির হাসান। বয়সভিত্তিক ক্রিকেটে প্রতিভার জানান দেন এই তরুণ। সম্প্রতি ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে কক্সবাজারে দারুণ এক সেঞ্চুরি করেন। তার ১৭৩ রানের ইনিংসের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ ‘এ’ দল হার এড়িয়েছে। সিলেটে চলমান দ্বিতীয় চারদিনের ম্যাচের প্রথম ইনিংসে খেলেছেন ৪৬ রানের ইনিংস।

বাংলাদেশ দল : মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান, এনামুল হক বিজয়।
 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়