Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

হাল্যান্ডের হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনকে হারালো ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০১:২২, ২৩ জানুয়ারি ২০২৩
হাল্যান্ডের হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনকে হারালো ম্যানসিটি

আর্লিং হাল্যান্ডের হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনকে উড়ালো পেপ গার্দিওলার শিষ্যরা। রোববার (২২ জানুয়ারি)   নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লিগ ম্যাচে হাল্যান্ডের হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। 

চলতি মৌসুমে চতুর্থ হ্যাটট্রিকের দেখা পেলেন এই নরওয়েজিয়ান তারকা। সেই সাথে, প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে কম ১৯ ম্যাচ খেলে ৪টি হ্যাটট্রিকের রেকর্ড এখন হাল্যান্ডের দখলে। আগে এই রেকর্ডটি ছিল রুদ ফন নিস্টলরয়ের। 

ঘরের মাঠে শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা ম্যানসিটি প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ১৮ মিনিটে। কেভিন ডে ব্রুইনে ডি-বক্সে খুঁজে নেন হাল্যান্ডকে। নরওয়ের এই তারকার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জোজে সা। ২৮তম মিনিটে কাছ থেকে জ্যাক গ্রিলিশের প্রচেষ্টাও আটকে দেন তিনি।

৩২ মিনিটে ২৫ গজ দূর থেকে নেওয়া রদ্রির শটও উলভসের পোস্টের খানিকটা উপর থেকে যায়। গ্রিলিশ,গুন্দোয়ানও একের পর চেষ্টা করছিলেন, তবে উলভসের রক্ষণ ভাঙতে পারেননি। তবে গোলমেশিন খ্যাত হাল্যান্ড সেই ‘ডেডলক’ ভাঙেন। মাহরেজের তৈরি করা বলে ডি ব্রুইনার দুর্দান্ত ক্রস করেন। সেই ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান হাল্যান্ড। প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হাল্যান্ড। লিগে যেটি হাল্যান্ডের ২৫তম আর সব মিলিয়ে ৩১তম গোল।

ম্যাচের ৬০ তম মিনিটে হাল্যান্ডকে তুলে নিয়ে জুলিয়ান আলভারেজকে মাঠে নামেন গার্দিওলা। ৬৬তম মিনিটে মাহরেজ সফরকারীদের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শীষ্যরা।

এ জয়ের পরও প্রিমিয়ার লিগে সিটি এখনো ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে। ১৮ ম্যাচ শেষে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

সর্বশেষ

পাঠকপ্রিয়