Cvoice24.com

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ/
পেরুকে হারিয়ে আশা বাঁচাল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৫১, ২৬ জানুয়ারি ২০২৩
পেরুকে হারিয়ে আশা বাঁচাল আর্জেন্টিনা

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপে শুরুর দুই ম্যাচে প্যারাগুয়ে ও ব্রাজিলের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কা জেগেছিল আর্জেন্টাইন যুবাদের। তবে তৃতীয় ম্যাচে পেরুকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল মেসি-ডি মারিয়াদের অনুসারীরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে এস্তাদিও অলিম্পিকোতে ‘এ’ গ্রুপে আর্জেন্টিনার বাঁচামরার ম্যাচে বল দখলে এগিয়ে ছিল আলবিসেলেস্তেরাই। কিন্তু দুর্বল ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না কোচ হ্যাভিয়ের ম্যাশচেরানোর দল। তবে বিরতির ঠিক ৪ মিনিট আগে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মিডফিল্ডার গিনো ইনফান্তিনো। 

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে পেরুরু যুবারা। কিন্তু আর্জেন্টিনার যুবাদের সঙ্গে সমানে সমান লড়াই করেও গোল আদায় করতে পারেনি তারা।

‘গ্রুপ এ’তে তিন ম্যাচ খেলে এক জয় ও দুই পরাজয়ে তিন পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা পেরু এখনো জয়ের মুখ দেখেনি। এখন নিজেদের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে জয়ের সঙ্গে গ্রুপের অন্য দলগুলোর দিকেও চেয়ে থাকতে হবে আকাশি নীল শিবিরকে। আর কামনা করতে হবে যাতে কলম্বিয়া তাদের শেষ দুই ম্যাচে হারে। কেননা তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে প্যারাগুয়ে ৭ ও ব্রাজিল দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে কোন সমীকরণ ছাড়াই প্রায় পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে। তাই তৃতীয় দল হিসেবে পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য লড়াই হবে কলম্বিয়া ও আর্জেন্টিনার মধ্যে। 

তবে কলম্বিয়ার মতো সমান সুযোগ রয়েছে আর্জেন্টাইন যুবাদের সামনে। পেরুকে হারিয়ে নিজেদের কাজটা সেরে রাখল আর্জেন্টিনা। এবার দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচে সেলেসাওদের জয়ের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

ব্রাজিল যদি কলম্বিয়ার কাছে হারে তাহলে পেরুকে হারানোর পরও কোনও লাভ হবে না আর্জেন্টিনার। কেননা তখন কলম্বিয়ার পয়েন্ট হয়ে যাবে ৭। আর ড্র করলে পয়েন্ট হবে পাঁচ। সেক্ষেত্রে আর্জেন্টিনা শেষ ম্যাচে কলম্বিয়াকে পরাজিত করলে ৬ পয়েন্ট নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করবে। আর কলম্বিয়া আলবিসেলেস্তেদের বিপক্ষে ড্র করলেই চলে যাবে পরবর্তী রাউন্ডে। আর জয় পেলে হয়ে যেতে পারে দ্বিতীয় অথবা প্রথমও।

সর্বশেষ

পাঠকপ্রিয়