Cvoice24.com

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ৩১ জানুয়ারি ২০২৩
বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

স্বর্ণা আক্তার

দক্ষিণ আফ্রিকার মাটিতে রবিবার (২৯ জানুয়ারি) শেষ হয়েছে প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ভারতের মেয়েরা। একদিন পর সোমবার (৩০ জানুয়ারি) আইসিসি টুর্নামেন্টটির সেরা দল ঘোষণা করেছে। এতে লম্বা দূরত্বের ছক্কা হাঁকিয়ে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের ক্রিকেটার স্বর্ণা আক্তার। টুর্নামেন্টে ১৫৭.৭৩ স্ট্রাইক রেটে পাঁচ ম্যাচে ১৫৩ রান করেছিলেন তিনি। বাংলাদেশের এই ব্যাটার মেরেছেন মোট ছয়টি ছক্কার মার, যা এবারের আসরের দ্বিতীয় সর্বোচ্চ।  

সেরা দলে চ্যাম্পিয়ন ভারত ও রানার আপ ইংল্যান্ডের দল থেকে সমান তিন জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। অন্যদের মধ্যে সেমিফাইনালে খেলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পাশাপাশি সুপার সিক্সে খেলা বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা থেকে জায়গা করে নিয়েছেন একজন করে ক্রিকেটার। তালিকায় দ্বাদশ খেলোয়াড় হিসেবে একজন রয়েছেন পাকিস্তানের। তবে দলটির অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের গ্রেস স্ক্রিভেন্সকে।

বিশ্বকাপের একাদশ
শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক, ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (দ. আফ্রিকা), পার্শ্ববি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), ম্যাগি ক্লার্ক (অস্ট্রেলিয়া), আনোশা নাসির (পাকিস্তান, দ্বাদশ খেলোয়াড়)।

সর্বশেষ

পাঠকপ্রিয়