Cvoice24.com

১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ১৭ মে ২০২৩
১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার মিলান

১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ইন্টার মিলান। মঙ্গলবার (১৬ মে) রাতে আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের করা গোলে সাতবারের চ্যাম্পিয়ন এসি মিলানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত হয় সিমোন ইনজাগির শিষ্যদের। দুই লেগ মিলিয়ে ইন্টারের জয়ের ব্যবধান দাঁড়ায় ৩-০ গোলে। প্রথম লেগে এসি মিলানের জালে দুই গোল দিয়েছিল তারা।

সান সিরোয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হয় দুই মিলান। একই মাঠে প্রথম লেগ স্বাগতিক হয়ে খেলেও ২-০ গোলে হেরেছিল এসি মিলান। তাই দ্বিতীয় লেগের অ্যাওয়ে ম্যাচটি তাদের জন্য কঠিনই ছিল। ম্যাচজুড়ে সমান তালে লড়াই চালিয়ে গেলেও, শেষ হাসি ফুটলো ইন্টারের মুখে।

ম্যাচের প্রথম মিনিট থেকেই আধিপত্য করেছে ইন্টার মিলানই। যদিও দুদলের প্রথমার্ধ গোলশূন্য ছিল। ১১ মিনিটেই গোলের দেখা পেতে পারত এসি। কিন্তু ব্রাহিম দিয়াজের শট ফিরিয়ে নায়করূপে আবির্ভুত হন ইন্টার গোলরক্ষক ওনানা। ৩৯ মিনিটে প্রথম সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ইন্টার।

বিরতি থেকে ফিরে কেউই গোলের মুখ দেখছিল না। তবে ৭৪ মিনিটে সেই ডেডলক ভাঙেন আর্জেন্টাইন স্ট্রাইকার লতারো মার্টিনেজ। তার গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। মার্টিনেজের গোলে সহায়তা করেন রোমেলু লুকাকু। ম্যাচের বাকি সময়ে কোনো দলই আর গোলের মুখ দেখেনি। তাতে স্বস্তির জয়ে ফাইনালে পা রাখল ইন্টার।

আগামী ১০ জুন হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। তুরস্কের ইস্তাম্বুলের আতাতুর্ক স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি ম্যাচে জয়ী দলের মুখোমুখি হবে সিমোন ইনজাগির দল।

সর্বশেষ

পাঠকপ্রিয়