Cvoice24.com

রিজার্ভ ডেতে আইপিএল ফাইনাল আজ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৪, ২৯ মে ২০২৩
রিজার্ভ ডেতে আইপিএল ফাইনাল আজ

বৃষ্টি বাধায় হতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নির্ধারিত দিনের ফাইনাল। তবে ম্যাচ পরিত্যক্ত হয়নি। আজ সোমবার (২৯ মে) রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি।

রোববার (২৮ মে) সন্ধ্যা থেকেই আহমেদাবাদের আকাশজুড়ে বৃষ্টি নামে। সেটা এক নাগাড়ে ঢেলেই চলেছিল রাত পর্যন্ত। তবে রাত ৯টার দিকে একবার বৃষ্টি থামলে উইকেটের কভার সরানো হয়েছিল। কিন্তু মিনিট দশেক পর আবারও ঝুম বৃষ্টি। এরপর আর খেলার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

আজকের দিনে ন্যূনতম ৫ ওভার করে খেলার শেষ সময় ছিল, রাত ১২টা ৬ মিনিট। তবে মাঠে অতিরিক্ত পানি জমায় সেই নির্ধারিত সময়ের আগেই আজকের দিনে খেলা না চালানোর ঘোষণা দেন আম্পায়াররা। তাতে ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে।

আজ সোমবার আবারও বৃষ্টি হানা দেয় এবং নির্ধারিত সময়ে কমপক্ষে ৫ ওভার করে খেলা সম্ভব না হয়, তাহলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। আর সেটাও যদি সম্ভব না হয় তাহলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করবেন আম্পায়াররা।

এমন পরিস্থিতিতে ট্রফি কার হাতে উঠবে তা নির্ধারণ করা হবে লিগ পর্বের ফলাফলের উপর। সেখানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এই নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে শীর্ষে থাকায় গুজরাটের হাতে উঠবে এবারের আইপিএল ট্রফি।

সর্বশেষ

পাঠকপ্রিয়