Cvoice24.com

তিউনিসিয়াকে গোলে ভাসিয়ে শেষ আটে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:০৪, ১ জুন ২০২৩
তিউনিসিয়াকে গোলে ভাসিয়ে শেষ আটে ব্রাজিল

প্রথম ম্যাচ হারের পর টানা তিন ম্যাচ জিতে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলো ব্রাজিল দল। বুধবার (৩১ মে) রাতে আর্জেন্টিনার দিয়েগো আরমান্দো স্টেডিয়ামে শেষ ষোলতে তিউনিসিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে তারা। ম্যাচে জুনিয়র নেইমারদের হয়ে জোড়া গোল করেছেন আন্দ্রে সান্তোস।

ম্যাচের একাদশ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে পেনাল্টি পেয়ে যায় টুর্নামেন্টের পাঁচবারের চ্যাম্পিয়নরা। স্পট কিক থেকে গোল করে দলকে লিড এনে দেন মার্কোস লিওনার্দো।

৩১ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে সান্তোস। ২-০ গোলে পিছিয়ে পড়ে খেলায় ফেরার চেষ্টা চালিয়েছিল তিউনিসিয়া। তবে প্রতিপক্ষের এলোপাতাড়ি আক্রমণ সামাল দিতে দিতেই নাভিশ্বাস তোলার অবস্থা তাদের। এরই মধ্যে নির্ধারিত সময়ে শেষ মিনিটে এক ভুল করে বসে ব্রাজিল দল।  ৪৫ তম মিনিটে তিউনিসিয়ান ফরোয়ার্ডকে ফাউল করে লাল কার্ড দেখেন ব্রাজিলের রবার্ট রেনান। ফলে ১০ জনের দলে পরিণত হয় সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধে সেই সুযোগটি কাজে লাগাতে আক্রমণের পর আক্রমণ করে তিউনিসিয়া। তবে ব্রাজিলের রক্ষণভাগের দৃঢ়তা এবং তিউনিসিয়ানদের বোঝাপড়ার অভাবের কারণে গোল আদায় করে নিতে ব্যর্থ হন তারা। উল্টো নির্ধারিত সময় শেষ অতিরিক্ত সময়ে আরও দুই গোল হজম করে বসে দলটি।

এসময়ের প্রথমার্ধে ব্রাজিলের তৃতীয় গোলটি করেন ম্যাথিউস মার্তিনস। ইনজুরি টাইমের দশম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন আন্দ্রে সান্তোস। এদিকে ম্যাচের শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে তিউনিসিয়ার হয়ে একাচ গোল শোধ দেন দলের মাহমুদ ঘোরবেল।

সর্বশেষ

পাঠকপ্রিয়