Cvoice24.com

ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টারে ইতালি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৫, ১ জুন ২০২৩
ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টারে ইতালি

শক্তিশালী ইংল্যান্ডকে বিদায় করে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে টিকিট কেটেছে ইতালি। বুধবার রাতে দ্বিতীয় রাউন্ডের এই হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। তাতে ২-১ গোলে হেরে বাড়ির পথ ধরেছে হ্যারি কেনের উত্তরসূরিরা। দ্বিতীয় রাউন্ডের অন্য ম্যাচে স্লোভাকিয়াকে ৫-১ গোলে হারিয়েছে লাতিন আমেরিকান দেশ কলম্বিয়া।

দিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে অনুষ্ঠিত ইতালি ও ইংল্যান্ডের ম্যাচটি ছিল আক্রমণ আর পাল্টা আক্রমণে ঠাসা। ম্যাচের ৮ম মিনিটেই ইংল্যান্ডের জালে বল জড়িয়ে উল্লাসে মাতেন ইতালির টমাসো বালদানজি। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি ইংলিশরা। ২৪তম মিনিটেই আলফেই ডেভাইনের গোলে সমতায় ফেরে ইংল্যান্ড। 

১-১ গোলে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধও প্রায় শেষ হতে যাচ্ছিলো। ম্যাচ গড়ানোর সম্ভাবনা দেখা দেয় অতিরিক্ত সময়ে। এ সময় হঠাৎ করেই পেনাল্টি পেয়ে যায় ইতালি। ৮৭তম মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন সিজার ক্যাসাদেই।

এর আগে স্লোভাকিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দেয় কলম্বিয়া। তবে প্রথমার্ধ ছিল গোলশূন্য সমতা। দ্বিতীয়ার্ধ শুরুর পরপরই  কলম্বিয়া তিন গোল করে মাত্র চার মিনিটের ব্যবধানে। ৪৮তম মিনিটে গোল করেন অস্কার কোর্তেজ। ২ মিনিট পর ইয়াসের আসপ্রিলা এবং ৫২তম মিনিটে তৃতীয় গোলে ভাগ বসান টমাস অ্যাঞ্জেল। ৬৩তম মিনিটে নিজেরে দ্বিতীয় দলের হয়ে হালি পূর্ণ করেন সেই টমাস অ্যাঞ্জেলই। অস্কার কোর্তেজ নিজের দ্বিতীয় এবং দলের হয়ে পঞ্চম গোলটি করেন ৯০+৪ মিনিটে। ৮৭তম মিনিটে একটি গোল শোধ করেন স্লোভাকিয়ার টিমোটি জাম্বোর।

সর্বশেষ

পাঠকপ্রিয়