Cvoice24.com

শেষটা রাঙাতে পারলেন না মেসি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ৪ জুন ২০২৩
শেষটা রাঙাতে পারলেন না মেসি

প্যারিসে শেষটা ভাল হলো না লিওনেল মেসির। বিদায়বেলায় জয়ের স্বাদ পেলেন না তিনি। প্রতিপক্ষ ক্লেরমেঁর কাছে শেষ ম্যাচে ঘরের মাঠে ২-৩ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হলো পিএসজির। 

শেষ ম্যাচ উপলক্ষে মঞ্চ সাজানোর কথা ছিল মেসি ও সার্জিও রামোসের। কিন্তু সেই মঞ্চে থাকলেন আরও একজন। তিনি সার্জিও রিকো। এই মৌসুমে পিএসজির হয়ে একটি ম্যাচও না খেলে তিনি থাকলেন। কারণ, দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রিকো। এই সময়ে তার পাশে সতীর্থরা। মেসি, এমবাপেরা সবাই রিকোর নাম লেখা জার্সি পরে খেললেন। গোটা মাঠ জুড়ে দেখা গেল রিকোর টিফো।

পার্ক দ্য প্রিন্সেসে সন্তানদের নিয়ে মাঠে নামলেন মেসি ও রামোমোসরা। খেলার প্রথমার্ধে পিএসজিকে এগিয়ে দেন রামোস। ক্লাবের হয়ে নিজের শেষ ম্যাচে গোল করলেন তিনি। এর তিন মিনিট পরেই আশরাফ হাকিমিকে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। পেন্টালি থেকে মৌসুমের ২৯তম গোল করেন এমবাপে। 

২১তম মিনিটে এক গোল শোধ করে ক্লেরমঁ। ভেরাত্তির দুর্বল ব্যাক পাস গোলরক্ষক ডোনারুমার কাছে যাওয়ার আগেই গোল করে দেন জোহান গাস্টিয়েন। বিরতিতে যাওয়ার ঠিক আগেই ক্লেরমঁ-র হয়ে দ্বিতীয় গোল করেন মেহেদি জিফান। ২-২ রেজাল্ট নিয়ে বিরতিতে যায় দুদল।  
ফিরে এসে ৬৩তম মিনিটে কিয়েই দলের তৃতীয় গোল করেন। ব্যবধান হয় ৩-২। 

ম্যাচের অতিরিক্ত সময়ে ফ্রি কিক থেকে মেসি সমতা ফেরানোর সুযোগ পেলেও তাতে বাধা হয়ে দাঁড়ায় সাধে ক্লেরমঁ-র গোলরক্ষক। অনেক চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেননি মেসি, এমবাপেরা। ফলে শেষ ম্যাচ হেরে মাঠ ছাড়তে হলো তাদের।

কয়েক দিন আগেই পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ে জানিয়ে দিয়েছিলেন, এটিই ক্লাবের জার্সিতে মেসির শেষ ম্যাচ। সেই ম্যাচ খেলে ফেললেন লিও। তবে শেষ ম্যাচটা ভাল হলো না মেসির। 

সর্বশেষ

পাঠকপ্রিয়