Cvoice24.com

পাপুয়া নিউগিনিকে ১৬৬ রানের টার্গেট দিল স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:৪১, ১৯ অক্টোবর ২০২১
পাপুয়া নিউগিনিকে ১৬৬ রানের টার্গেট দিল স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের পঞ্চম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে পাপুয়া নিউগিনিকে ১৬৬ রানের টার্গেট দিল স্কটল্যান্ড ক্রিকেট দল।

মঙ্গলবার ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩.৪ ওভারে ২৬ রানে দুই ওপেনারের উইকেট হারায় স্কটিশরা। 

এরপর রিচি বিরিংটনকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি গড়েন ম্যাথু ক্রস। ১৪.৩ ওভারে দলীয় ১১৮ রানে ফেরেন ক্রস। তার আগে ৩৬ বলে দুই চার ও দুই ছক্কায় করেন ৪৫ রান। 

এরপর একাই লড়াই চালিয়ে যান রিচি বিরিংটন। ইনিংস শেষ হওয়ার ৮ বল আগে সাজঘরে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। তার আগে ৪৯ বলে ৬টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭০ রান করেন। তার অনবদ্য ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্কটল্যান্ড।

স্কটিশদের সামনে দারুণ সুযোগ। প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার স্বপ্ন দেখছে তারা। 

আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতলে সমীকরণে তাদের সম্ভাবনা থাকবে ভালোই। আর ইতিহাস বলছে, এ ম্যাচেও স্কটল্যান্ডের জয়ের সম্ভাবনা বেশি। এ পর্যন্ত দুই দেশ পরস্পর দুইবার মুখোমুখি হয়েছে। দুটোতেই স্কটল্যান্ড জয়ী হয়েছে। 

এমন এক লড়াইয়ে টসভাগ্যও সহায় হয়েছে স্কটিশদের। টস জিতে আমিরাতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েতজার।

স্কটল্যান্ড: ২০ ওভারে ১৬৫/৯ (রিচি বিরিংটন ৭০, ম্যাথু ক্রস ৪৫, কলাম ম্যাকলিয়ড ১০)।

সর্বশেষ

পাঠকপ্রিয়