Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

দুই উইকেট হারিয়ে ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৬৩

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:০০, ১৯ অক্টোবর ২০২১
দুই উইকেট হারিয়ে ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৬৩

ওমানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ের ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথমে ব্যাট করা টাইগাররা ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬৩ রান সংগ্রহ করেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের আল আমিরাতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংসের প্রথম ওভারে ৬ বলে মাত্র এক রান করেন মোহাম্মদ নাঈম। সেই ওভারে দুই ওয়াইড বলের কল্যাণে ৩ রান করে বাংলাদেশ।

দ্বিতীয় ওভারে এক ডাবল আর দুই সিঙ্গেল মিলে ৪ রান নেন লিটন-নাঈম। তৃতীয় ওভারের চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়ে ফিল্ডারের কল্যাণে লাইফ পান লিটন দাস। কিন্তু নতুন জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি। ঠিক পরের বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন এ ওপেনার।

ইনিংসের চতুর্থ ওভারে পরপর দুই বলে ডট খেলেন মেহেদি হাসান। ওভারের তৃতীয় বলে উইকেটের ওপর ক্যাচ তুলে দিয়ে ফেরেন ব্যাটিংয়ে প্রমোশন নেওয়া মেহেদি। তার বিদায়ে ৪.৩ ওভারে ২১ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

স্কটল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় ওমানের বিপক্ষে একাদশে সুযোগ পাননি সৌম্য সরকার। ওমানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ের ম্যাচে সৌম্যর পরিবর্তে ওপেনিংয়ে খেলছেন মোহাম্মদ নাঈম শেখ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-ওমান। বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দলকে নিজেদের শেষ দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জিততে হবে।

শুধু তাই নয়, প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়ায় টাইগারদের জন্য সমীকরণ কঠিন হয়ে গেছে। শেষ দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পাশাপাশি রান রেটেও এগিয়ে থাকতে হবে বাংলাদেশকে। তাহলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট নিশ্চিত হবে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওমান একাদশ: জিশান মাকসুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস, জতিন্দর সিং, কাশ্যপ প্রজাপতি, খাওয়ার আলি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দিপ গোউদ, কলিমুল্লাহ, বিলাল খান ও নাসিম খুশি।

সর্বশেষ

পাঠকপ্রিয়