Cvoice24.com

স্কটল্যান্ডকে ১০৯ রানেই আটকে দিলো নামিবিয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:৫৪, ২৭ অক্টোবর ২০২১
স্কটল্যান্ডকে ১০৯ রানেই আটকে দিলো নামিবিয়া

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা নামিবিয়ার বোলারদের আগুনে বোলিংয়ে ৮ উইকেটে ১০৯ রানেই আটকে গেছে স্কটিশরা। সুপার টুয়েলভপর্বে নিজেদের প্রথম জয়ের ইতিহাস গড়তে নামিবিয়ার দরকার ১১০ রান।

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মহাবিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। ইনিংসের প্রথম ওভারেই টপাটপ তিন উইকেট তুলে নেন নামিবিয়ার পেসার রোবেন ট্রাম্পলম্যান।

৪ বলের ব্যবধানে তিনি সাজঘরে ফেরান জর্জ মুনসে (০), কলাম ম্যাকলিওড (০) আর রিচি বেরিংটনকে (০)। ২ রানে ৩ উইকেট হারায় স্কটিশরা।

এরপর ডেভিড ওয়াইজের বলে ক্রেইগ ওয়ালেস (০) এলবিডব্লিউ হলে ১৮ রানে ৪ উইকেট খুইয়ে ধুঁকতে থাকে স্কটল্যান্ড।

দলের এমন বিপর্যয়ের মুখে হাল ধরেন মাইকেল লিস্ক। ম্যাথিউ ক্রসকে নিয়ে পঞ্চম উইকেটে ৩৪ বলে ৩৯ আর ষষ্ঠ উইকেটে ক্রিস গ্রেভসকে নিয়ে ৩১ বলে ৩৬ রানের জুটিতে স্কটিশদের মান বাঁচান এই ব্যাটার।

এই জুটিতে আসল অবদান ছিল লিস্কেরই। ক্রস ৩৩ বলে ১৯ রানের ধীরগতির ইনিংস খেলে আউট হন। ১৭তম ওভারে লিস্ককে বোল্ড করেন স্মিট। ২৭ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় গড়া লিস্কের ইনিংসটি ছিল ৪৪ রানের।

এরপর মাটি কামড়ে ধরে দলকে কোনোমতে ১০০ পার করে দিয়েছেন গ্রেভস। ইনিংসের শেষ বলে রানআউট হয়েছেন এই ব্যাটার, ৩২ বলে ২৫ করে।

নামিবিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল রোবেন ট্রাম্পলম্যান। ১৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। ১০ রানে ২ উইকেট শিকার জ্যান ফ্রাইলিংকের।

সর্বশেষ

পাঠকপ্রিয়