Cvoice24.com

ভারতীয় চিকিৎসকের প্রতি রিজওয়ানের কৃতজ্ঞতা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১৩ নভেম্বর ২০২১
ভারতীয় চিকিৎসকের প্রতি রিজওয়ানের কৃতজ্ঞতা

রিজওয়ানের ম্যাচ খেলার পেছনে বড় ভূমিকা রেখেছেন ভারতীয় চিকিৎসক সাহির সাইনালবদিন

জ্বর ও বুকে সংক্রমণ নিয়ে দুইদিন দুবাইয়ের হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন মোহাম্মদ রিজওয়ান। সেই অবস্থাতেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে খেলতে নামেন মোহাম্মদ রিজওয়ান।

দুই দিনের মধ্যেই সুস্থ হয়ে উঠে রিজওয়ানের ম্যাচ খেলার পেছনে বড় ভূমিকা রেখেছেন ভারতীয় চিকিৎসক সাহির সাইনালবদিন। তাই তো ম্যাচ শেষে সেই চিকিৎসককে কৃতজ্ঞতা জানাতে ভুলেননি এই উইকেটরক্ষক ব্যাটার।

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। এই ম্যাচেও ব্যাট হাতে পাকিস্তানের হাল ধরেছেন মোহাম্মদ রিজওয়ান। তবে এই ম্যাচে ব্যাট হাতে বীরত্বের সঙ্গে সঙ্গে মাঠের বাইরের এক কাণ্ডের জন্য আরও বেশি প্রশংসা কুড়িয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। জ্বর ও বুকে সংক্রমণ নিয়ে দুইদিন দুবাইয়ের হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন মোহাম্মদ রিজওয়ান। সুস্থ হয়ে মাঠে নেমে ৫২ বলে ৬৭ রানের নির্ভীক ইনিংস খেললেন।

ম্যাচ হারলেও ভারতীয় সেই চিকিৎসকের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুলে যাননি রিজওয়ান। খেলা শেষে সাহিরের সঙ্গে যোগাযোগ করেন রিজওয়ান এবং নিজের স্বাক্ষর করা একটি জার্সিও উপহার দেন তাকে।

এদিকে রিজওয়ানের দ্রুত সেরে ওঠার ঘটনায় বিস্মিত চিকিৎসক সাহিরও। তার মতে দেশের হয়ে খেলার অদম্য ইচ্ছা ও মানসিকতাই রিজওয়ানকে দ্রুত সুস্থ করে তোলে।

সংবাদ মাধ্যমকে চিকিৎসক সাহির বলেন, ‘রিজওয়ান হাসপাতালের বিছানায় শুয়ে শুধু একটা কথাই বলতেন - আমি খেলব। আমাকে দলের সঙ্গে থাকতে হবে। দেশের হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামার অদম্য আগ্রহ ছিল রিজওয়ানের। তিনি দৃঢ় এবং আত্মবিশ্বাসী ছিলেন। যে সময়ের মধ্যে রিজওয়ান সুস্থ হয়ে ওঠেন তা আমাদের অবাক করেছে। তার সংক্রমণ মারাত্মক ছিল। এই ধরনের সংক্রমণ থেকে কোনো রোগীর সুস্থ হতে অন্তত পাঁচ থেকে সাত দিন সময় লাগে।'

আরব আমিরাতে বিশ্বকাপে খেলতে এসে রিজওয়ানের হঠাৎ অসুস্থ হয়ে পড়ার বিষয়ে সাহির বলেন, বেশ কিছু দিন ধরেই কাশি ও বুকে ব্যথা হচ্ছিল রিজওয়ানের। ওই অবস্থাতেই খেলছিলেন তিনি। সমস্যা বৃদ্ধি পাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে বুকের ব্যথা খুব বেশি বেড়ে গেলে আমরা তাকে সঙ্গে সঙ্গে আইসিইউতে ভর্তি করি।’

আইসিইউতে ৩৫ ঘণ্টা রেখে রিজওয়ানকে ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছেন সাহির। তিনি বলেন, ‘খেলোয়াড় হওয়ায় অন্যদের থেকে শারীরিক ক্ষমতা বেশি রিজওয়ানের। সেই ক্ষমতা ও আল্লাহর প্রতি বিশ্বাস তাকে দ্রুত সুস্থ করে তুলেছে।’

যদিও শেষ পর্যন্ত রিজওয়ানের এমন ত্যাগ দলকে জয় এনে দিতে পারেনি। তবে ফাইনালেও ব্যাট হাতে পাকিস্তানের সেরা পারফর্ম ছিলেন তিনিই। নিজের সেরাটা দিয়ে দলের জন্য লড়েছেন। যদিও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে পাঁচ উইকেটে হেরে সেমিফাইনালেই শেষ হয়ে যায় রিজওয়ানদের বিশ্বকাপ যাত্রা।

এদিকে বিশ্বকাপ শেষে একদিনের বিরতির পরেই বাংলাদেশে এসে পৌঁছেছে মোহাম্মদ রিজওয়ানরা। শনিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৫২ মিনিটে পাকিস্তান দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮২ ফ্লাইটটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে। ঢাকায় এসে পাকিস্তানি ক্রিকেটাররা অবস্থান করছে হোটেল সোনারগাঁয়ে। এই সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান।

সিভয়েস/আরএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়