Cvoice24.com

গোলশূন্য ড্র করে মাঠ ছাড়লো উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:৩২, ২৪ নভেম্বর ২০২২
গোলশূন্য ড্র করে মাঠ ছাড়লো উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথমার্ধের শুরুর দিকে বল নিয়ন্ত্রণে এগিয়েছিল দক্ষিণ কোরিয়া। শেষভাগে দুই দলই লড়াই করেছে সমানে সমান। তবে আক্রমণে আধিপত্য দেখিয়েছে লুইস সুয়ারেজরা। কোরিয়ার হয়ে আপ্রাণ চেষ্টা করেও দলকে লিড এনে দিতে পারেননি হিয়ং মিন সন।

বিরতির ঠিক আগ মুহূর্তে দারুণ একটি সুযোগ নষ্ট হয় উরুগুয়ের। কর্নার থেকে ভেসে আসা বলে হেড করেন রক্ষণভাগের দিয়েগো গডিন। সেই বল বারপোস্টের ভেতরের সাইডে লেগে ফিরে আসে, মাথায় হাত পড়ে উরুগুয়ে ডিফেন্ডারের, সেই সঙ্গে গ্যালারিতে থাকা উরুগুয়ে ভক্তদেরও।

এদিকে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দু'দল। তবে কাক্ষিত গোলের দেখা পায় না কোন দল। ম্যাচের ৬৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে দক্ষিণ কোরিয়ার ডি বক্সে ঢুকে পোড়ে ডারউইন নুনেজ। তবে গোলের গোল করতে পারেননি তিনি। গোলের আশায় ম্যাচের ৬৪ মিনিটে লুইস সুয়ারেজের পরিবর্তে কাভানিকে মাঠে নামান উরুগুয়ের কোচ মার্টিন আলোনসো লোপেজ।

ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সে বল পেয়ে শট করেন কভানি। তবে তা ডিফেন্ডারদের পায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৭১ মিনিটে সনের বাড়ানো বলে সুযোগ তৈরী হলে উরুগুয়ের গোলরক্ষক সার্জিও রোশেত নিজের জায়গা ছেড়ে বেড়িয়ে এসে হেড করে বিপদ মুক্ত করেন। ম্যাচের ৭৪ মিনিটে গোলের পাওয়ার লক্ষ্যে একসঙ্গে দুই পরিবর্তন করেন দক্ষিণ কোরিয়ার কোচ জর্জ বেন্তো।

ম্যাচের ৮১ মিনিটে নুনেজ ও কাভানি মিলে দারুণ আক্রমণ সাজান। ডি বক্সের বাইরে থেকে নুনেজের নেওয়া শট চলে গোলপোস্টের বাইর দিয়ে। এরপর বেশ কয়েকটি আক্রমণ করে দু'দল। ম্যাচের ৮৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ভালভার্দের নেওয়া শট সাইড বারে লেগে প্রতিহত হয়। এরপর ম্যাচের ৯০ মিনিটে সনের নেওয়া শট চলে যায় পোস্টের বাইর দিয়ে।

 এরপর অতিরিক্ত সময়ের খেলায় গোলের চেষ্টা চালায় দু'দল। তবে শেষ পর্যন্ত গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

সর্বশেষ

পাঠকপ্রিয়