Cvoice24.com

মেক্সিকোর বিপক্ষে যেমন খেলে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৮, ২৬ নভেম্বর ২০২২
মেক্সিকোর বিপক্ষে যেমন খেলে আর্জেন্টিনা

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আজ মেসিরা

কাতার বিশ্বকাপ আসরে বাঁচামরার লড়াইয়ে রাতে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে ব্যাটফুটে লিওনেল মেসির দল। তাই আজকের ম্যাচটি একপ্রকার ফাইনাল আর্জেন্টিনার জন্য। তবে মাঠে নামার আগে দুই দলের অতীত পর্যালোচনায় এগিয়ে থাকছে স্কোলানির আর্জেন্টিনা।

চলতি বিশ্বকাপের আগ পর্যন্ত আর্জেন্টিনা-মেক্সিকো দেখা হয়েছে ৩০ ম্যাচে। যার ১৫ ম্যাচেই বিজয়ের মালা নিজেদের গলায় নিয়েছে আকাশী-নীলরা। এছাড়া ১১ ম্যাচ হয়েছে ড্র, এবং মেক্সিকো জিতেছে ৪ ম্যাচে। মোট ৩০ ম্যাচের মধ্যে দুই দল বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ৩ বার। যার সবকটি ম্যাচেই জয়ের রেকর্ড রয়েছে আলবিসেলেস্তাদের। 

১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে মেক্সিকোকে ৬-৩ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এর ৭৬ বছর পর ২০০৬ সালে বিশ্বকাপের মঞ্চে মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয়বার দেখায়ও ২-১ গোলে জয় পায় পাবলো সোরিনের দল। সর্বশেষ ২০১০ বিশ্বকাপে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে হ্যাভিয়ের মাসচেরানোর দল। 

আর্জেন্টিনা দলের বর্তমান অধিনায়ক লিওনেল মেসিরও মেক্সিকোর সঙ্গে সুখস্মৃতি রয়েছে। এ পর্যন্ত এই তারকা ফুটবলার ৫ বার মেক্সিকোর মুখোমুখি হয়ে ৪ জয় ও ১ ড্র করেছেন। এই ৫ ম্যাচে মেক্সিকোর জালে আর্জেন্টিনার দিয়েছে ১৪ গোল। যার মধ্যে ৩টি মেসি দিয়েছেন, সঙ্গে ২টি গোল বানিয়েও দিয়েছেন। 

এই সুখস্মৃতি নিয়ে আজ শনিবার দিবাগত রাত ১টায় মেক্সিকোকে মোকাবিলা করবে আর্জেন্টিনা। যেখানে জয় ছাড়া অন্য কোনকিছু ভাবার সুযোগ নেই। 

সর্বশেষ

পাঠকপ্রিয়