Cvoice24.com

কোরিয়ার জালে গোলোৎসব করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৩:৩১, ৬ ডিসেম্বর ২০২২
কোরিয়ার জালে গোলোৎসব করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

গোলের পর নেইমারদের উদযাপন

চোট কাটিয়ে নেইমার ফিরলেন, দলকে ছন্দ ফেরালেন। সেটা এমনই ছন্দ যার স্রোতে ভেসে গেছে দক্ষিণ কোরিয়া। কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি দক্ষিণ কোরিয়া। ম্যাচে একক আধিপত্য বিস্তার করে ৪-১ গোলে জয় পায় ব্রাজিল।

সোমবার (৫ ডিসেম্বর) রাত ১টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ মুখোমুখি হয় দুদল। খেলার ৭ম মিনিটে ডান প্রান্ত থেকে অসাধারণ এক আক্রমণ সাজান রাফিনহা। বল ঠেলে দেন ভিনিসিয়ুস জুনিয়রের উদ্দেশ্যে। তিনি ডান পায়ের জোড়ালো শটে জালের ঠিকানা খুঁজে নেন।

১৩তম মিনিটে বক্সের মধ্যে রিচার্লিসনকে ফাউল করেন দক্ষিণ কোরিয়ার জুং উ ইয়ং। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নেইমারের স্পট কিকে ব্যবধান দ্বিগুণ হয়।

দুই গোল করার পরও আক্রমণের পর আক্রমণ করে যায় ব্রাজিল। ২৯ মিনিটে থিয়াগো সিলভার বাড়ানো বল থেকে গোল করেন সার্বিয়ারি বিপক্ষে জোড়া গোল করে ম্যাচ জয়ের নায়ক রিচার্লিসন।

চতুর্থ গোলের জন্য সেলেসাওদের অপেক্ষাটা ছিল ৬ মিনিটের। এবার গোলের দেখা পান মিডফিল্ডার লুকাস পাকেতা। রিচার্লিসন, নেইমার হয়ে ভিনিসিয়াসের কাছে আসে বলটা।

বক্সে উঠে আসতে থাকা পাকেতাকে সুযোগ বাড়িয়ে দেন রিয়াল ফরোয়ার্ড, পাকেতাও সেটা লুফে নিতে ভুল করেননি। দারুণ এক ফিনিশে করেন চলতি আসরে নিজের প্রথম গোলটা। তাতেই ৩৫ মিনিটে চতুর্থ গোলের দেখা পেয়ে যায় তিতের দল।

দ্বিতীয়ার্ধে৭৫ মিনিটে ডি বক্সের বাইর থেকে নেওয়া জোড়ালো শটে গোল করে ব্যবধান কিছুটা কমান পাইক সেউং। আর কোনো গোল না হওয়ায় ৪-১ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়